shono
Advertisement
Lok Sabha Election 2024

প্রথমদফার ভোটের গাইডলাইন নাপসন্দ, নয়া রিপোর্ট তৈরির নির্দেশ বিশেষ পুলিশ পর্যবেক্ষকের

বৈঠকে একের পর এক প্রশ্নবাণে রীতিমতো মুখ থুবড়ে পড়েন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক।
Posted: 06:02 PM Apr 09, 2024Updated: 07:22 PM Apr 09, 2024

সুদীপ রায়চৌধুরী: ১০ দিন পর লোকসভা (Lok Sabha Election 2024) ভোট শুরু। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে দুদিন ধরে নিজের দপ্তরে আসতে পারছেন না মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। তাই মঙ্গলবার রাজ্যে আসা বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মা নিজেই বৈঠক করলেন অতিরিক্ত মুখ্য নির্বাচন আধিকারিক স্মারকি মহাপাত্রের সঙ্গে। যে বৈঠকে তিনি পরিষ্কার বুঝিয়ে দিলেন সিইও দপ্তর ও প্রশাসনের তৈরি করা ম্যাপ ও গাইডলাইন একেবারেই নাপসন্দ তাঁর। বৈঠকে একের পর এক প্রশ্নবাণে রীতিমতো মুখ থুবড়ে পড়েন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক।

Advertisement

জানা গিয়েছে, বৈঠকে বিশেষ পুলিশ পর্যবেক্ষক তাঁর কোনও প্রশ্নেরই স্পষ্ট উত্তর পাননি। আইন শৃঙ্খলা থেকে সামগ্রিক পরিস্থিতি যথাযথ উত্তর না পেয়ে সেখানে বসেই সরাসরি তিনি ফোন করেন প্রথমদফা নির্বাচনের তিন কেন্দ্রের তিনজন সাধারণ ও পুলিশ পর্যবেক্ষককে। মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত যা যা ঘটনা ঘটেছে তার সম্পূর্ণ রিপোর্ট তৈরি করতে নির্দেশ দেন। কমিশন সূত্রে আরও জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যাতেই উত্তরবঙ্গে (North Bengal) পৌঁছেই বিশেষ বৈঠকে বসতে চলেছেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মা। তার আগেই আইন শৃঙ্খলা পরিস্থিতির স্পষ্ট ছবি পেতে রিপোর্ট তৈরির নির্দেশ।

[আরও পড়ুন: রেললাইনের ধারে পড়ে প্রাক্তন TMC কাউন্সিলরের তিন টুকরো দেহ, বাড়ছে রহস্য]

এদিন সন্ধ্যায় উত্তরবঙ্গে প্রথমদফার ভোট নিয়ে শর্মার বৈঠক করার কথা ৩ কেন্দ্রের তিন ডিইও, পুলিশ সুপার, এবং তিন সাধারণ ও বিশেষ পুলিশ পর্যবেক্ষকদের সঙ্গে। এই বৈঠকে ভোটের চূড়ান্ত রূপরেখা তৈরি হবে। সেই রিপোর্টই পাঠানো হবে দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে।

[আরও পড়ুন: সরকারি হাসপাতালের শৌচাগারে পড়ে যুবকের দেহ, কয়েকদিন পর উদ্ধারে বাড়ছে রহস্য]

কমিশন সূত্রের খবর, এদিন‌ রিপোর্ট তৈরির পাশাপাশি ফোনে অনিল শর্মা সাফ জানিয়ে দিয়েছেন, কমিশনের নির্দেশ মেনে চলতে হবে সবাইকে। এক্ষেত্রে কোনওরকম নেতিবাচক কাজ বরদাস্ত করা হবে না। তেমন হলে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করতে পিছপা হবে না জাতীয় নির্বাচন কমিশন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম দফাস ভোটের ১০দিন আগে জেলার কর্তাদের ফোনে ধমক বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মার।
  • নতুন রিপোর্ট তৈরি করার নির্দেশ।
  • আজ মঙ্গলবার উত্তরবঙ্গে বৈঠকে বসবেন অনিলকুমার শর্মা।
Advertisement