shono
Advertisement

গুমার TMC উপপ্রধান খুনে অবশেষে গ্রেপ্তার, ২৬ দিন পর ধৃত মূল অভিযুক্ত

বসিরহাটে সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেপ্তার।
Posted: 02:12 PM Mar 21, 2024Updated: 02:12 PM Mar 21, 2024

অর্ণব দাস, বারাসত: গুমা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত গ্রেপ্তার। ২৬ দিন পর বৃহস্পতিবার ভোরে বসিরহাটে সীমান্তবর্তী এলাকা থেকে গৌতম দাসকে গ্রেপ্তার করে অশোকনগর থানার পুলিশ। এদিনই তাঁকে আদালতে তুলে ১৪ দিনের পুলিশি হেফাজত চাওয়া হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, প্রায় এক মাস আগে তৃণমূল কর্মীর বাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন গুমা ১ নম্বর পঞ্চায়েতের উপপ্রধান বিজন দাস। তাঁর সঙ্গে দীর্ঘদিন ধরেই জমি সংক্রান্ত নানা বিষয় নিয়ে বিবাদ চলছিল জমি কারবারি গৌতমে। ঘটনার দিনও তাঁকে ওই বাড়ি থেকে বেরতে দেখেছিলেন বলে দাবি করেন অনেকের। তাই তাঁর বিরুদ্ধেই খুনের মূল অভিযোগ ওঠে।

[আরও পড়ুন: সিপিএমের সঙ্গ ত্যাগ করতে হলেও পুরুলিয়া ছাড়তে নারাজ ফরওয়ার্ড ব্লক! জোট জটে জ্বলছে বামেরা]

যার বাড়িতে উপপ্রধানকে গুলি করা হয়েছিল, সেই তুহিন দত্ত এবং গৌতমের ছায়াসঙ্গী পলাশ শর্মাকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু গৌতম গ্রেপ্তার না হওয়ায় দিন দিন এলাকায় ক্ষোভ বাড়ছিল। প্রতিবাদে এলাকায় বনধের ডাকও দিয়েছিলেন ব্যবসায়ীরা। এই আবহে এদিন সকালে পলাশ শর্মার বাড়ির পাশের কাঠের গুদামের কাছে চাঁই করে রাখা কাঠের গুঁড়ো, ভুসি নিতে এসে এক ব্যক্তি একটি আগ্নেয়াস্ত্র দেখতে পান। অশোকনগর থানায় জানানো হলে পুলিশ এসে সেটি উদ্ধার করে নিয়ে যায়। এই খবর ছড়িয়ে পড়তেই বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। বিক্ষোভকারীরা গৌতম দাসকে দ্রুত গ্রেপ্তারির দাবি জানান। এর ২৬ দিন পর মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিশ।

[আরও পড়ুন: শান্তনু গাঁজাখোর, ভোট দেবেন না! কেন্দ্রীয় মন্ত্রীকে বেনজির আক্রমণ দলেরই বিধায়কের, ভাইরাল অডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement