shono
Advertisement

ভোটকেন্দ্র নাকি আমবাগান! মডেল বুথে নজর কাড়ল মালদহ

মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের অন্তর্গত ইংলিশবাজার বিধানসভা এলাকার বার্লো গার্লস স্কুল এবার আদর্শ বুথ।
Posted: 09:52 PM May 06, 2024Updated: 09:52 PM May 06, 2024

স্টাফ রিপোর্টার, মালদহ: এ যেন আস্ত একটা আমবাগান! মাথার উপরে ছড়িয়ে রয়েছে ডালপালা। কাঁচা, পাকা আম। লক্ষণভোগ, হিমসাগর থেকে জগৎবিখ্যাত ফজলি। সবই যেন হাতছানি দিয়ে ডাকছে। না, কোনও আমবাগান নয়, মালদহ শহরের বার্লো গার্লস হাই স্কুল। এটিই এবার নির্বাচন কমিশনের মডেল ভোটগ্রহণ কেন্দ্র। গনতন্ত্রের উৎসব বলে কথা। আর তাতেই চমক। আমের জেলার মডেল বুথ এবার শহরের বার্লো গার্লস স্কুল। সেজেছে হরেকরকম আম দিয়েই। এমনভাবে বুথ সাজিয়ে নির্বাচন কমিশনের পর্যবেক্ষকদের কাছ থেকেও প্রশংসা কুড়িয়েছে মালদহ জেলা প্রশাসন। অনেক আগেই জেলায় জেলায় নির্বাচন কমিশনের তরফে ভোট প্রচারের 'ম্যাসকট' তৈরি করা হয়। আমের জেলা মালদহের 'ম্যাসকট' ফজলিবাবু। যার মাধ্যমে জগৎবিখ্যাত ফজলি আমকেও তুলে ধরা হয়েছে। এবার আমের মডেলে ভরেছে বুথ। চারিদিকে বিভিন্ন প্রজাতির আমের মডেল ঝুলে রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: আশুতোষ কলেজের পড়ুয়ার বাড়িতে অস্ত্রভাণ্ডার! ভোট আবহে আচমকা পুলিশি হানায় পর্দাফাঁস]

ভোটকেন্দ্র না আমবাগান, একটু থতমত খেতেই হবে। তৃতীয় দফায় এই মালদহ জেলার দু'টি লোকসভা আসনে ভোট গ্রহণ হবে আজ, মঙ্গলবার। নির্বাচন কমিশনের পক্ষ থেকে একাধিক বুথ বিভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে। মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের অন্তর্গত ইংলিশবাজার বিধানসভা এলাকার বার্লো গার্লস স্কুল এবার আদর্শ বুথ। তাতে থাকছে নির্বাচন কমিশনের গাইডলাইন অনুযায়ী যাবতীয় পরিকাঠামো। এছাড়াও এই বুথে থাকছে সেলফি জোন। ভোটাররা এখানে ভোট দেওয়ার সময় এক অন্য অনুভূতি পাবেন। ভোটদানে আগ্রহ প্রকাশ ও মনোরঞ্জন দিতে এই ধরনের পরিকাঠামো তৈরি করা হয়েছে আদর্শ বুথে বলে জানিয়েছেন মালদহের নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক নিতীন সিংহানিয়া। এছাড়াও এই আদর্শ বুথে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থাকছে ভোটারদের জন্য। জেলায় এমন চারটি মডেল বুথ তৈরি করা হয়েছে। এছাড়াও মালদহ উত্তর ও মালদহ দক্ষিণ, দু'টি লোকসভা কেন্দ্রে ৩০টি মহিলা পরিচালিত বুথ রয়েছে। নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় বাহিনী।

[আরও পড়ুন: সন্দেশখালি ‘স্টিং’ বিতর্কে মহুয়া গড়ে মুখ খুললেন শাহ, ‘ডিপফেক’, দাবি শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আমের জেলা মালদহের 'ম্যাসকট' ফজলিবাবু।
  • এছাড়াও মালদহ উত্তর ও মালদহ দক্ষিণ, দু'টি লোকসভা কেন্দ্রে ৩০টি মহিলা পরিচালিত বুথ রয়েছে। নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় বাহিনী।
Advertisement