Mamata Banerjee: ‘ব্যক্তিগত আক্রমণ কেন? রাজনৈতিক লড়াইয়ে তৈরি’, ইডি-সিবিআই নিয়ে বিজেপিকে তোপ মমতার

03:44 PM Nov 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিজেপির বিরুদ্ধে খড়্গহস্ত মমতা বন্দ্যোপাধ্যায়। সিবিআই, ইডি’র মতো কেন্দ্রীয় এজেন্সিকে রাজনৈতিকভাবে কাজে লাগানো হচ্ছে বলে আরও একবার সরব হলেন তিনি। গেরুয়া শিবিরের বিরুদ্ধে রাজনৈতিকভাবে লড়াইয়ের ডাকও দিলেন মমতা।

Advertisement

গত জুলাই মাস থেকে একাধিক দুর্নীতি ইস্যুতে তৎপর সিবিআই (CBI), ইডি (ED)। কেন্দ্রীয় এজেন্সির জালে ধরা পড়েছেন রাজ্যের একের পর এক নেতামন্ত্রী। বারবার জেরার মুখেও পড়তে হয়েছে অনেককেই। বুধবার কৃষ্ণনগরের জনসভার মঞ্চে দাঁড়িয়ে সেই ইস্যুতেও মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে হুঁশিয়ারির সুরে তিনি বলেন, “বিজেপি (BJP) এজেন্সি দিয়ে ভয় দেখাচ্ছে। ব্যক্তিগতভাবে আক্রমণ করছেন কেন? কেন দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে? রাজনৈতিকভাবে লড়াই করো। আমি রাজনৈতিকভাবে লড়তে প্রস্তুত। গায়ের জোরে যারা নির্বাচন করে তারা ঠিক করে না। গায়ের জোরে নয়। চৈতন্যদেবের ধাম। মানুষকে ভালবাসতে হবে। ভালবেসে জয় করতে হবে।”

[আরও পড়ুন: ‘আইন না মানলে পরীক্ষা বন্ধ করে দেব’, টেট নিয়ে পর্ষদকে হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

দলীয় নেতাকর্মীদের ভুলত্রুটির কথা কার্যত মেনে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “একটা-দুটো লোক ভুল করতে পারে। তার জন্য সবাই খারাপ হয়ে যায়? আমি চাই যারা ভুল ত্রুটি করবে তারা শুধরে নেবে। তৃণমূল কর্মীরা মাথা উঁচু করে চলবে। কোনও লোভ যেন তাদের গ্রাস করতে না পারে। অর্থই অনর্থের কারণ। লোভ করে পাওয়া অর্থ যার কাছে রাখছেন সে মেরে দিচ্ছে। লোভ করে অর্থ করে সমাজে বদনাম হচ্ছে।”

Advertising
Advertising

বিজেপিকে একহাত নিয়ে তিনি আরও বলেন, “তুমি নিজের নির্বাচনে কোটি কোটি টাকা তুলছো। আমি জানতে চাই ব্যাপম কেলেঙ্কারিতে কতজন গ্রেপ্তার হয়েছে? ইচ্ছা করে পঞ্চায়েত নির্বাচনে যাতে কেউ কাজ না করতে পারে তাই আধিকারিকদের ভয় দেখাচ্ছে। সহকর্মীদের ডেকে পাঠাচ্ছে। আপনার বাড়িতে ইডি, সিবিআই গেলে মানসম্মান নষ্ট হবে না? এরা তৃণমূলের মানসম্মান নষ্ট করতে চাইছে। আমরা চাই এটা রুখতে। ক’জনকে দেখি ওরা জেলে ভরতে পারে।” তবে এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে সুর চড়িয়েছেন তৃণমূলের প্রায় প্রত্যেক নেতাকর্মী। যদিও বিজেপি এই অভিযোগ মানতে নারাজ। দুর্নীতি ধীরে ধীরে প্রকাশ্যে আসছে বলেই দাবি গেরুয়া শিবিরের।  

[আরও পড়ুন: উলুবেড়িয়ায় মর্মান্তিক দুর্ঘটনা, বাইকে ডাম্পারের ধাক্কায় মৃত একই পরিবারের ৩ জন]

Advertisement
Next