shono
Advertisement

হাবরায় সরকারি পরিষেবা প্রদান মুখ্যমন্ত্রীর, নজর মমতার CAA বার্তায়

কন্যাশ্রী, সবুজশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, কিষাণ ক্রেডিট কার্ড, চোখের আলো-সহ একাধিক প্রকল্পের সুবিধা তিনি তুলে দিলেন উপভোক্তাদের হাতে।
Posted: 12:57 PM Mar 12, 2024Updated: 03:09 PM Mar 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি অশান্তির পর এই প্রথম সংলগ্ন হাবরায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)। মঙ্গলবার সেখানে সরকারি অনুষ্ঠানে যোগ দিয়ে জনসাধারণের হাতে তুলে দিলেন সরকারি সব প্রকল্পের সুবিধা। লোকসভা নির্বাচনের আগে বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে এভাবে সরকারি প্রকল্প মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন মুখ্যমন্ত্রী নিজেই। এদিন হাবরায় কন্যাশ্রী, সবুজশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, কিষাণ ক্রেডিট কার্ড, চোখের আলো-সহ একাধিক প্রকল্পের শংসাপত্র তিনি তুলে দিলেন উপভোক্তাদের হাতে। এছাড়া উদ্বোধন করলেন রাজ্যের ৮ হাজার কোটি টাকার প্রকল্পের। যার মধ্যে উত্তর ২৪ পরগনা পাচ্ছে ২৭১৯ কোটি টাকার প্রকল্প। তবে CAA নিয়ে তিনি কী বলেন এই মঞ্চ থেকে, সেদিকেই এখন সবার নজর। 

Advertisement

হাবরার সরকারি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্য়ায়। ছবি: সোশাল মিডিয়া।

উল্লেখ্য, এই হাবরা (Habra) রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কেন্দ্র। দীর্ঘদিন ধরে তিনি এই হাবরারই বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি খাদ্যমন্ত্রী, বনমন্ত্রী-সহ একাধিক  দপ্তরের  দায়িত্ব সামলেছেন। পরে রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় তিনি ইডির হাতে গ্রেপ্তার হয়ে এখন জেলবন্দি। লোকসভা ভোটের আগে সেই কেন্দ্রে একগুচ্ছ পরিষেবা, প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রীর এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

[আরও পড়ুন: ‘CAA অসাংবিধানিক’, কার্যকর হওয়ার পরেই মামলা সুপ্রিম কোর্টে]

এই অনুষ্ঠান থেকে লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতার আওতায় আরও উপভোক্তা যুক্ত করার কথা বললেন মুখ্যমন্ত্রী। এছাড়া অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে নার্সিং ট্রেনিং স্কুল, শয্যাবৃদ্ধির ঘোষণা করলেন।  মৎস্যজীবীদের জন্য সদ্য চালু হওয়া প্রকল্প ‘সমুদ্রসাথী’র উপভোক্তাদেরও দিলেন টাকা। শিশুদের হাতে তুলে দিলেন ‘সবুজশ্রী’র চারা।  এতদিনে রাজ্য সরকারে নাগরিক পরিষেবায় কী কী কাজ করেছে, তাও বিশদে এই মঞ্চ থেকে বললেন মুখ্যমন্ত্রী। এখানের অনুষ্ঠান শেষ করে তিনি সোজা চলে যাবেন উত্তরবঙ্গে। শিলিগুড়িতে বিকেল ৫টায় প্রশাসনিক অনুষ্ঠান রয়েছে।  

[আরও পড়ুন: সিএএ চালু হতেই অসমে বিক্ষোভের আগুন, রাজ্যজুড়ে হরতালের ডাক, পালটা হুঁশিয়ারি হিমন্তের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার