shono
Advertisement

Breaking News

Nadia

পাচারকারী সন্দেহে গুলি বিএসএফের, আহত যুবক, চাঞ্চল্য নদিয়ার বাংলাদেশ-ভারত সীমান্তে

আহত যুবককে জেরা করে আসল কারণ জানার চেষ্টা চালাচ্ছে বিএসএফ।
Published By: Subhankar PatraPosted: 04:36 PM Jul 04, 2024Updated: 11:18 PM Jul 04, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: রাতের অন্ধকারে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের পাশে ঘোরাঘুরি করছিলেন একদল যুবক। দেখে সন্দেহ হয় জওয়ানদের। পাচারকারী সন্দেহে গুলি চালায় বিএসএফ। গুলি লাগে এক যুবকের পায়ে। বাকিরা পালিয়ে যায়। আহতকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে নদিয়ার ভীমপুর থানার মলুয়াপাড়া ভারত-বাংলাদেশ সীমান্তে।

Advertisement

বিএসএফের গুলিতে আহত যুবকের নাম তাজমুল হোসেন। তিনি বাংলাদেশের ঠাকুরপুকুর গ্রামের বাসিন্দা। রাতের অন্ধকারে বিএসএফের (BSF) ৩২ নম্বর ব্যাটেলিয়ানের অধীনে থাকা সীমান্তের জিরো পয়েন্টে চলে আসেন যুবক। আহত তাজমুলের সঙ্গে আরও কয়েকজন ছিল বলে জানিয়েছে বিএসএফ। ভারতে (India) অনুপ্রবেশের চেষ্টা রুখতে গুলি চালান জওয়ানরা। তাজমুলের পায়ে গুলি লাগে। যুবক গুলিবিদ্ধ হলে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন জওয়ানরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কোনও কিছু পাচারের উদ্দেশ্যেই তাঁরা একসঙ্গে জিরো পয়েন্ট এলাকায় ঘোরাঘুরি করছিলেন।

[আরও পড়ুন: দাসপুরে কাঁসাই নদীর বাঁধ যেন জল-কাদায় ভরা কৃষিজমি! পঞ্চায়েতের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ]

সম্প্রতি, বাংলাদেশ-ভারত সীমান্তে পাচারকারীদের উৎপাত বেড়েছে। গেদে সীমান্ত হয়ে বাংলাদেশে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস থেকে একাধিকবার বিপুল পরিমাণে সোনার বিস্কুট পাচার আটকেছে বিএসএফ। তার পর থেকেই নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। এই আবহেই এবার বিএসএফের (BSF) গুলিতে আহত হলেন এক বাংলাদেশি। ঠিক কী কারণে যুবকের দল জিরো পয়েন্ট এলাকায় এসেছিল তা খতিয়ে দেখছে বিএসএফ ও পুলিশ। 

[আরও পড়ুন: সম্পত্তি হাতাতে মার, মাকে বাড়িছাড়া করল ছেলে! গাছের তলায় দিন কাটছে মালদহের প্রৌঢ়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাতের অন্ধকারে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের পাশে ঘোরাঘুরি করছিলেন একদল যুবক।
  • পাচারাকারী সন্দেহে গুলি চালায় বিএসএফ।
  • বুধবার রাতে ঘটনাটি ঘটেছে নদিয়ার ভীমপুর থানার মলুয়াপাড়া ভারত-বাংলাদেশ সীমান্তে।
Advertisement