Advertisement

রাজ্য প্রশাসন এবং পুলিশে ফের রদবদল, কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার বিশাল গর্গ

08:53 PM May 12, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে মিটে গিয়েছে ভোটপর্ব। ২০০-রও বেশি আসন নিয়ে তৃতীয়বার সরকার গড়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। আর ভোট মিটতেই রাজ্যের পুলিশ এবং প্রশাসনিক পদে বেশ কিছু রদবদল করা হয়েছে। এবার সেই তালিকা আরও দীর্ঘ হল। যেমন-বদলানো হয়েছে বীরভূমের (Birbhum) জেলাশাসক এবং SDPO-কে। তেমনই রাজ্য পুলিশের আরও একাধিক পদে বদল আনা হয়েছে।

Advertisement

বুধবার নবান্ন সূত্রে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, বীরভূমের জেলাশাসকের পদে ডিপি কারনামের জায়গায় আসতে চলেছেন বিধানচন্দ্র রায়। তিনি এর আগে খাদ্যদপ্তরের যুগ্ম সচিব পদে ছিলেন। ডিপি কারনামকে করা হয়েছে ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের ডিরেক্টর। এছাড়া তিনি বিশ্ববাংলা কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বও সামলাবেন। শ্রী নিখিল নির্মলকে করা হয়েছে বস্ত্রমন্ত্রকের ডিরেক্টর। এদিকে, হাওড়া মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার অভিষেক তিওয়ারিকে করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব। অন্যদিকে, ধবল জৈনকে করা হয়েছে হাওড়া মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার। এছাড়া সরানো হয়েছে নদিয়ার জেলাশাসক পার্থ ঘোষকেও। তাঁকে নিয়ে আসা হয়েছে পশ্চিমবঙ্গ অ্যাগ্রি মার্কেটিং কর্পোরেশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর পদে। যে পদে এতদিন ছিলেন ধবল জৈন।

[আরও পড়ুন: বিতর্কের মুখে পিছু হঠল বিশ্বভারতী, বাতিল ‘বিজেপির হারের কারণ’ নিয়ে আলোচনা সভা]

এর পাশাপাশি রাজ্য পুলিশেও বড়সড় রদবদল করা হয়েছে। উত্তরবঙ্গের আইজিপি পদে থাকা বিশাল গর্গকে কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার পদে আনা হল। দেবেন্দ্র প্রকাশ সিংকে করা হয়েছে উত্তরবঙ্গের আইজিপি। প্রদীপ কুমার যাদবকে আনা হয়েছে এসপি-এসটিএফ পদে। শিলিগুড়ির যুগ্ম পুলিশ কমিশনার সব্যসাচী রমন মিশ্রকে করা হয়েছে ডিআইজি-সিআইএফ। এছাড়া শ্রীহরি পাণ্ডেকে আনা হয়েছে বারাকপুর পুলিশ কমিশনারের নর্থ জোনের ডিসি পদে। এছাড়া শ্রীমতি অঞ্জলি সিংকে পাঠানো হয়েছে এসএপি সেকেন্ড ব্যাটেলিয়নের CO পদে। তবে ধৃতিমান সরকারকে আগের পদেই বহাল রাখা হয়েছে। এদিকে, সরানো হয়েছে বীরভূমের এসডিপিও-কেও। শ্রীমন্ত কুমার বন্দ্যোপাধ্যায়ের জায়গায় ওই জেলার নতুন এসডিপিও অভিষেক রায়। শ্রীমন্ত কুমার বন্দ্যোপাধ্যায়কে করা হয়েছে আসানসোল-দুর্গাপুরের এসিপি।

[আরও পড়ুন: শিলিগুড়িতে বাম শিবিরে বড়সড় ভাঙন, গৌতম দেবের হাত ধরে তৃণমূলে দুই প্রভাবশালী নেতা]

Advertisement
Next