আজ দিনভর মেঘলা আকাশ, সোমবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে

12:50 PM Jul 24, 2022 |
Advertisement

নব্যেন্দু হাজরা: খাতায় কলমে বঙ্গে বর্ষা প্রবেশ করলেও এখনও সেভাবে বৃষ্টির দেখা মেলেনি। মাঝে মধ্যে দু-এক পশলা বৃষ্টি হচ্ছে ঠিকই, তবে তাতে মন ভরছে না। তবে এবার সুখবর দিল আবহাওয়া দপ্তর। রবিবারও বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ হাওয়া অফিসের। সোমবার থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের কয়েকটি জেলায়। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গত কয়েকদিন ধরেই মেঘ-রোদের লুকোচুরি খেলা চলছে। এই কালো মেঘে ঢাকছে আকাশ। এক পশলা বৃষ্টির পরই ঝলমলিয়ে উঠছে রোদ। তবে রবিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে অঝোরে বৃষ্টি। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামিকাল থেকে বাড়বে বৃষ্টি। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও দুই মেদিনীপুর অর্থাৎ উপকূলীয় জেলায় বৃষ্টি বাড়বে। আগামী দু-এক ঘণ্টার মধ্যে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: আন্দোলনে খামতি! বৈঠকে সরব বিধায়করাও, দিল্লির চাপে রিপোর্ট নিয়ে সতর্ক পদ্ম শিবির]

কিন্তু কলকাতাবাসীর জন্য সুখবর দিতে পারেনি আবহাওয়া দপ্তর। আপাতত দু-এক পশলা বৃষ্টিতেই সন্তুষ্ট থাকতে হবে তিলোত্তমাবাসীকে। তবে রবিবার উত্তরবঙ্গে তাপমাত্রা বাড়তে পারে বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা। পাশাপাশি ছিঁটেফোঁটা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। সোমবার থেকে ফের বদলাবে পরিস্থিতি। কমবে তাপমাত্রা। বিভিন্ন জেলায় বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনাও রয়েছে। মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা।

প্রসঙ্গত, বর্ষা বঙ্গে প্রবেশ করে গেলেও এবছর দক্ষিণবঙ্গ বৃষ্টি থেকে বঞ্চিত। পরিসংখ্যান অনুযায়ী, জুন মাস পর্যন্ত বাংলায় বৃষ্টির ঘাটতি ছিল ৪০ শতাংশ। জুলাইয়ে তা বেড়ে দাঁড়িয়েছে ৫০ শতাংশ।   

[আরও পড়ুন: SSC দুর্নীতিতে জড়িত মোনালিসা দাস! খবরের শিরোনামে বোনের নাম দেখে হতবাক দাদা]

Advertisement
Next