shono
Advertisement

Weather Update: ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মোকা’, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

রবিবার দুপুরে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় 'মোকা'।
Posted: 10:14 AM May 13, 2023Updated: 10:31 AM May 13, 2023

নিরুফা খাতুন: ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মোকা’। সরাসরি বাংলায় তার প্রভাব পড়ার সম্ভাবনা নেই। তবে আগামী ২৪ ঘণ্টায় বাংলার উপকূলবর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইবে হালকা হাওয়া। সপ্তাহান্তে তাপমাত্রা কিছুটা কমবে। সোমবার থেকে ফের তাপপ্রবাহের সম্ভাবনা।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শক্তি বাড়িয়ে চরম শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় ‘মোকা’। উত্তর ও উত্তর-পূর্ব দিকে ক্রমশ অগ্রসর হচ্ছে। রবিবার দুপুরে মায়ানমারের সিতওয়ে (sittwe) বন্দরের কাছাকাছি আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়ে। বাংলাদেশের কক্সবাজার মহেশখালি টেকনাফ সেন্ট মার্টিন দ্বীপ এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা।

[আরও পড়ুন: ডাক্তারিতে ডিপ্লোমা কোর্স চালুর প্রস্তাব খতিয়ে দেখতে কমিটি গঠন, একমাসে রিপোর্ট জমার নির্দেশ]

সরাসরি প্রভাব না পড়লেও বাংলায় ‘মোকা’ সতর্কতা জারি হয়েছে। শনিবার কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ওইদিন পর্যন্ত মৎস্যজীবীদেরও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

সোমবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে তাপপ্রবাহের সম্ভাবনা। তবে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদ। ওইদিনও পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের সব জেলাতেই সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: সঙ্গী বিজেপি নেত্রী, ইংরেজবাজার থানার ওসির ফোন কেড়ে বিতর্কে NCPCR চেয়ারম্যান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার