shono
Advertisement

Weather Update: ঘূর্ণিঝড় ‘মোকা’র শক্তিক্ষয়ের পরই সুখবর, চলতি সপ্তাহেই স্বস্তির বৃষ্টিতে ভিজতে পারে বাংলা

কবে থেকে শুরু হবে বৃষ্টি?
Posted: 09:38 AM May 15, 2023Updated: 10:23 AM May 15, 2023

নিরুফা খাতুন: ধীরে ধীরে শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় ‘মোকা’। আর তার বিদায়ে পোয়াবারো বাংলার। বুধবার থেকে দক্ষিণবঙ্গজুড়ে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা। তবে সোম এবং মঙ্গলবার তীব্র গরম সহ্য করতে হবে বঙ্গবাসীকে।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় ‘মোকা’ ধীরে ধীরে শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। মায়ানমারের উত্তর উপকূল-সহ বাংলাদেশের কক্সবাজার মহেশখালি, টেকনাফ সেন্ট মার্টিন দ্বীপ এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ‘মোকা’র প্রভাবে বৃষ্টি বাড়বে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। তবে বঙ্গবাসীকে সহ্য করতে হবে তীব্র গরম। সোমবার থেকে আবার গরম বাড়বে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে চলবে তাপপ্রবাহ।

[আরও পড়ুন: ভালবেসে কাছাকাছি যুগল, ‘অস্বস্তি’তে সহযাত্রী, ফের বিতর্কের কেন্দ্রে দিল্লি মেট্রো]

সোম এবং মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং পূর্ব মেদিনীপুরে। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ব্যাপক ঝড়বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় ভারী বৃষ্টির সতর্কতা। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গজুড়ে ঝড়বৃষ্টির আশঙ্কা। দক্ষিণের পাশাপাশি উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া।

[আরও পড়ুন: দীর্ঘ ৯ মাস পর জেলের বাইরে বেরনোর সুযোগ পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার