shono
Advertisement

Weather Update: বুধবার থেকে হাওয়া বদল, রাজ্যের ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস

দোলের আগে আবহাওয়া বদলের ইঙ্গিত।
Posted: 10:22 AM Feb 28, 2023Updated: 05:39 PM Feb 28, 2023

নিরুফা খাতুন: ফেব্রুয়ারিতে রাজ্য থেকে উধাও শীত। বেলা বাড়লেই কড়া রোদে নাভিঃশ্বাস। ফ্যান বন্ধ রাখাই যেন দায়। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী বুধবার থেকে আবহাওয়া বদলের সম্ভাবনা। পূবালী হাওয়ার প্রভাবে জলীয় বাষ্প ঢুকে বাড়তে পারে আর্দ্রতাজনিত অস্বস্তি। দক্ষিণবঙ্গে এখনই বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের চার জেলায় বৃষ্টির পূর্বাভাস।

Advertisement

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৯ থেকে ৯৪ শতাংশ। সকালে আকাশ আংশিক মেঘলা ছিল। তবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বুধবার থেকে হাওয়া বদলের সম্ভাবনা। পূবালী হাওয়ার প্রভাবে জলীয় বাষ্প ঢুকতে পারে বাংলায়। বাড়তে পারে আর্দ্রতাজনিত অস্বস্তি। মার্চের শুরু থেকেই ক্রমশ বাড়বে তাপমাত্রা। দোলের দিন উষ্ণ আবহাওয়া বজায় থাকবে। কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

[আরও পড়ুন: ‘পিচ নিয়ে ভারত যা করেছে, বেশ করেছে’, সাক্ষাৎকারে বিস্ফোরক ক্লার্ক]

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের চার জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তর-পূর্ব বিহার সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। নতুন করে মঙ্গলবার পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা। তার ফলে জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশ, কাশ্মীর উপত্যকা ছাড়াও পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। মঙ্গল ও বুধবার দু’দিন কাশ্মীর উপত্যকা ও হিমাচলপ্রদেশে তুষারপাতের পূর্বাভাস।

দেশের বেশিরভাগ এলাকাতেই তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে তাপমাত্রা আগামী কয়েকদিন স্বাভাবিকের তুলনায় তিন থেকে পাঁচ ডিগ্রি বেশি থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। গুজরাটে আগামী দু-তিনদিনে ৩ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তারপর থেকে দু’দিনে আবার তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

[আরও পড়ুন: বহাল ১ লক্ষ টাকা জরিমানা, হাই কোর্টে আরও বিপাকে বিশ্বভারতীর উপাচার্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার