shono
Advertisement

Weather Update: লাগাতার বৃষ্টিতে সকালেই ঘনাল সন্ধে, বুধবার থেকে রাজ্যে ফের দুর্যোগের আশঙ্কা

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।
Posted: 09:08 AM Aug 08, 2021Updated: 09:21 AM Aug 08, 2021

নব্যেন্দু হাজরা: বৃষ্টির বিরাম নেই দক্ষিণবঙ্গে। শনিবার রাত থেকেই চলছে দফায় দফায় বৃষ্টি (Rain)। রবিবার সকালেই নামল সন্ধে। কালো মেঘে ঢাকল চতুর্দিক। সঙ্গে চলছে অঝোর ধারায় বৃষ্টি। কলকাতা-সহ গোটা রাজ্যের ছবি প্রায় একইরকম। দিনভর এমন আবহাওয়া জারি থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে দিনভর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আজ কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল যা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। বৃষ্টি হয়েছে ৭.৭ মিলিমিটার।

[আরও পড়ুন: দুর্ঘটনার কবলে TMC সাংসদ Dibyendu Adhikari, গাড়িতে ধাক্কা দিয়ে পলাতক লরি]

মৌসুমী অক্ষরেখা বাঁকুড়া থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ উত্তর দিকে সরে হিমালয় সংলগ্ন এলাকায় আগামী ৭২ ঘণ্টার মধ্যে অবস্থান করবে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এটি দক্ষিণ পশ্চিম দিকে ঝুঁকে রয়েছে। তার প্রভাবে রবিবার দিনভর দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। পাঁচ জেলায় মূলত বৃষ্টির প্রভাব বেশি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে আগামী কয়েক ঘণ্টায় ভারি বৃষ্টির আশঙ্কা। বুধবার থেকে ফের অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে (North Bengal) সোমবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।

[আরও পড়ুন: রাজ্যজুড়ে দুর্যোগ অব্যাহত, বজ্রপাতে দুই জেলায় ৪ জনের মৃত্যু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার