shono
Advertisement

দিনহাটা সফর নিয়ে সোশাল মিডিয়ায় রাজ্যপালকে খোঁচা উদয়নের, কী লিখলেন মন্ত্রী?

Published By: Tiyasha SarkarPosted: 12:13 PM Mar 20, 2024Updated: 01:47 PM Mar 20, 2024

বিক্রম রায়, কোচবিহার: ভোটের (Lok Sabha Election 2024) আগে নতুন করে উত্তপ্ত দিনহাটা। প্রকাশ্যে ধস্তাধস্তিতে জড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক ও রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। যার পরিপ্রেক্ষিতে দিনহাটা যাচ্ছেন রাজ্যপাল। এই সফর নিয়েও সিভি আনন্দ বোসকে বিঁধলেন উদয়ন গুহ। ইঙ্গিতে তাঁকে পক্ষপাতদুষ্ট বলে কটাক্ষ করলেন তিনি।

Advertisement

মঙ্গলবার রাতে ভোটের প্রচার সেরে দিনহাটা শহরে ফিরছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nishith Pramanik)। ওই সময়ই রাস্তা দিয়ে আসছিল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর কনভয়। দুই কনভয় মুখোমুখি আসতেই সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল ও বিজেপি কর্মীরা। বাদ পড়েননি দুই মন্ত্রীও। রীতিমতো ধস্তাধস্তি হয় দু’জনের। গতকাল রাতে দু পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন বেশ কয়েকজন তৃণমূল কর্মী। যা স্বাভাবিকভাবেই বিরাট আকার নেয়। বুধবার দিনহাটায় বন্‌ধের ডাক দিয়েছে তৃণমূল। এদিকে গোটা ঘটনায় রিপোর্ট নিয়েছেন রাজ্যপাল। 

[আরও পড়ুন: সাতসকালে মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে আয়কর হানা, কেন্দ্রীয় বাহিনী ঘিরল বাড়ি]

দিনহাটা কাণ্ডের পরিপ্রেক্ষিতেই বুধবার একাধিক কর্মসূচি বাতিল করে দিনহাটা যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। যা নিয়ে রাজ্যপালকে আক্রমণ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। ইঙ্গিতে রাজ্যপালের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন তিনি। সোশাল মিডিয়ায় লিখেছেন, "মাননীয় রাজ্যপাল মহোদয়, শুনলাম আপনি দিনহাটায় আসছেন। নিরপেক্ষ তদন্তের জন্য কেন্দ্রীয় মন্ত্রীকে অবশ্যই নিয়ে আসবেন।"  প্রসঙ্গত, এই প্রথম নয়। বারবার রাজ্যপালের বিরুদ্ধে বিজেপির হয়ে কাজ করা, বিজেপির হয়ে সুর চড়ানোর অভিযোগ করেছে শাসকদল। এদিনও ইঙ্গিতে সেটাই বোঝাতে চাইলেন রাজ্যের মন্ত্রী। 

উল্লেখ্য, রাজনৈতিক সংঘর্ষের জেরে বুধবার সকাল থেকেই থমথমে গোটা এলাকা। ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে দিনহাটা মহকুমায় ২৪ ঘণ্টার বনধ ডেকেছে তৃণমূল। গতকাল রাতেই দিনহাটা থানায় গিয়ে অভিযোগ জানিয়েছেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। জানা যাচ্ছে, ৪৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। একাধিক জায়গায় তৃণমূল ও বিজেপি দুই তরফেই দেখা গিয়েছে বিক্ষোভ কর্মসূচি। 

[আরও পড়ুন: শান্তনু গাঁজাখোর, ভোট দেবেন না! কেন্দ্রীয় মন্ত্রীকে বেনজির আক্রমণ দলেরই বিধায়কের, ভাইরাল অডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement