shono
Advertisement
Mithun about Buddhadeb Bhattacharjee

বুদ্ধবাবুর সাদা কাপড়ে এতটুকু কালিও ছেটাতে পারবেন না: মিঠুন চক্রবর্তী

প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ 'মহাগুরু'।
Posted: 05:42 PM Apr 30, 2024Updated: 05:47 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সময় তাঁর বামপন্থায় বিশ্বাস ছিল। তৃণমূল কংগ্রেসের মনোনয়নে রাজ্যসভার সাংসদ হয়েছিলেন। এখন তিনি গেরুয়া শিবিরের সৈনিক। এই চরম গরমেও বিজেপির হয়ে ভোট চাইছেন। তবে বুদ্ধদেব ভট্টাচার্যর সঙ্গে কারও তুলনা করতে নারাজ মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)।

Advertisement

ফাইল চিত্র

বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। এই নামে এখন বাংলার রাজনীতির রং মিলেমিশে একাকার হয়ে যায়। তাই তো রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ বাম নেতা যখন হাসপাতালে ছিলেন, সব দলের নেতারা ছিলেন চিন্তায়। এমন মানুষকে নিয়ে এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে মিঠুন বলেন, "যে সাদা কাপড়টা পড়েন না! ওখানে কেউ এতটুকু কালিও ছেটাতে পারবে না। উনি এই ধরনের মানুষ। বুদ্ধদেব ভট্টাচার্য, ওনার সঙ্গে কারও তুলনা করবেন না।"

[আরও পড়ুন: আত্মহত্যা অভিনেত্রীর! WhatsApp স্ট্যাটাস ঘিরে দানা বাঁধছে রহস্য]

দীর্ঘদিন এরাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন মিঠুন। ২০১৪ সালে তৃণমূলের (TMC) তরফে তাঁকে রাজ্যসভার সদস্য হিসেবে মনোনীত করা হয়। একটা সময় এরাজ্যের শাসকদলের হয়ে ভোটের প্রচারেও দেখা গিয়েছে মিঠুনকে। তবে ২০১৬ সালের শেষদিকে স্বাস্থ্যের কারণ দেখিয়ে রাজ্যসভার সাংসদ পদ ত্যাগ করেন ‘মহাগুরু’। তার পর বেশ কিছুদিন রাজনীতি থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগেই 'কাহানি মে টুইস্ট'। বর্ষীয়ান অভিনেতার সঙ্গে দেখা করেন খোদ আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত। এর পর থেকেই মিঠুনের বিজেপি যোগ নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। অল্প সময়ের মধ্যেই এই জল্পনা হয় সত্যি। নরেন্দ্র মোদির (Narendra Modi) ব্রিগেডে হাজির হয়ে গেরুয়া পতাকা হাতে তুলে নেন 'ডিস্কো ডান্সার'। চলতি বছরেই তিনি পেয়েছেন পদ্মভূষণ সম্মান।

[আরও পড়ুন: ‘দিদি নম্বর ১’ থেকে শাড়ির ব্যবসা, কত কোটির সম্পত্তি? হলফনামা দিলেন রচনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুদ্ধদেবের কথা উঠতেই মিঠুন বলেন, "যে সাদা কাপড়টা পড়েন না! ওখানে কেউ এতটুকু কালিও ছেটাতে পারবে না।"
  • এর পরই তাঁর মন্তব্য, "উনি এই ধরনের মানুষ। বুদ্ধদেব ভট্টাচার্য, ওনার সঙ্গে কারও তুলনা করবেন না।"
Advertisement