shono
Advertisement

Coronavirus: উৎসবের মরশুমে নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ৩% বেশি

অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ১৮৪২।
Posted: 07:32 PM Oct 09, 2022Updated: 07:32 PM Oct 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মরশুমে নতুন করে আতঙ্ক বাড়িয়েছিল করোনা গ্রাফ। তবে গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানে খানিকটা স্বস্তি। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২০০-এর বেশ খানিকটা কম। করোনার বলি ১। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের কোভিড পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭১ জন। যা আগের দিন ছিল ২৪৩। অর্থাৎ এক ধাক্কায় সংক্রমণ খানিকটা কমেছে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১, ১৫,৮৫৯। মৃত্যু হয়েছে ১ জনের। মোট করোনার বলি ২১, ৫১৫ জন। একদিনে মহামারীর কবল থেকে মুক্ত হয়েছেন ২৯১ জন, আগেরদিন তা ছিল সামান্য বেশি। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৮.৯০ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২০,৯২,৫০২ জন। এই মুহূর্তে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ১৮৪২, যার মধ্যে ৪৬ জন রোগী ভরতি হাসপাতালে।   

[আরও পড়ুন: আত্মীয়ার মেয়েকে গর্ভবতী করার পর নজর ছিল নিজের মেয়ের দিকে, রেলকর্মী খুনে দাবি স্ত্রীর!]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ৫,৫৩৭। এর মধ্যে ৩.১১ শতাংশ রিপোর্ট পজিটিভ। এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি চলছে। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ২, ০৯৮ ডোজ টিকা দেওয়া হয়েছে। চলছে প্রিকশন ও বুস্টার ডোজ দেওয়ার কাজ।

প্রসঙ্গত, সদ্যই দুর্গা পুজো পেরিয়েছে। আজ লক্ষ্মীপুজো। সকলেই প্রায় পুজো মুডে। ফলে রাস্তা ঘাটে মাস্ক, শারীরিক দূরত্ববিধি মানার বালাই নেই। তবে চিকিৎসকদের পরামর্শ, উৎসবে মেতে ওঠার পাশাপাশি সাবধানতা অবলম্বনও জরুরি। জনবহুল জায়গায় ঘোরার সময় অবশ্যই মাস্ক থাকুক মুখে। সামান্য জ্বর বা সর্দি-কাশি হলে অবহেলা নয়, দ্রুত চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খান।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে সংসার পেতেছে স্ত্রী! রাগে যুবককে এলোপাথারি কোপ স্বামীর, উত্তেজনা গাইঘাটায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement