shono
Advertisement

রাজনৈতিক ‘খেলা’য় নাভিশ্বাস আম আদমির, গান বেঁধে প্রতিবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসকের

'ভয়ংকর খেলা হবে' গানে কী বললেন তিনি, দেখে নিন ভিডিওটি।
Posted: 11:29 AM Mar 05, 2021Updated: 12:50 PM Mar 05, 2021

অভিরূপ দাস: “খেলা হবে, ভয়ংকর খেলা হবে…।” গান বাঁধলেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসক (Doctor) ডা. অনির্বাণ দত্ত। ইতিমধ্যেই মমতাকে নিয়ে গান বেঁধেছেন ‘গানওয়ালা’ কবীর সুমন (Kabir Suman)। ফের কি শাসকদলের পক্ষে নতুন গান? অনির্বাণ জানিয়েছেন, কোনও রাজনৈতিক দলের জন্যই এই গান নয়। কিন্তু গানটা ভীষণভাবে রাজনৈতিক। সমকালীন রাজনীতির নানা ঘটনা মাথায় রেখেই তাতে শব্দ বসানো। যে গানের মধ্যেই এক পঙক্তিতে রয়েছে, “সেলিব্রিটি সেলিব্রিটি গন্ধ মাখবে গায়ে। শিল্পী আজকে তোতাপাখি দুলছে ডাঁয়ে বাঁয়ে।”

Advertisement

সরকারি মেডিক্যাল কলেজের চিকিৎসক জানিয়েছেন, গণতান্ত্রিক পরিস্থিতিতে প্রত্যেকটা মানুষেরই রাজনৈতিক সচেতনতা থাকা জরুরি। সচেতনতা না থাকলে ভোট দেওয়া সম্ভব নয়। সেই সচেতনতা থেকেই এই গানের তৈরি। স্টেথো রেখে গান বানানোর আগে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি জরিপ করেছেন ডাক্তার। সে সম্বন্ধে বলতে গিয়ে অনির্বাণ জানিয়েছেন, “দেশ তথা রাজ্য জুড়ে রাজনৈতিক একটা ডামাডোল চলছে। সকলেই ঘোলা জলে মাছ ধরতে চাইছে।” ফি দিন অভিনেতা, অভিনেত্রীদের নানান দলে রাজনীতিতে যোগদানের খবর ভাসছে মুর্হূমুর্হূ। তাঁর পেশার কয়েকজনও শাসক দলের পক্ষে যোগদান করেছেন।

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা গায়িকা শ্রেয়া ঘোষাল, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে দিলেন সুখবর ]

অন্যান্য পেশার লোকেদের রাজনীতিতে যোগদানকে তীর্যক তিরে বিঁধেছেন ডাক্তার। বলেছেন, “নানা পেশার লোক এ দলে ও দলে গিয়ে বলছেন মানুষের জন্য কাজ করতে চাইছি। কিন্তু রাজনীতিতে যোগদান করছেন স্রেফ ক্ষমতার জন্য।” কিন্তু গানের নাম ‘খেলা হবে’ (Khela Hobe) কেন? গায়ক-চিকিৎসক অনির্বাণ জানিয়েছেন, ”রাজনীতির মাঠে ময়দানে সবাই বলছেন খেলা হবে। একদিকে প্রতিবাদ করতে গিয়ে খুন হচ্ছেন গৌরী লঙ্কেশ। তা নিয়ে নেতাদের উচ্চবাচ্য নেই। পেট্রলের দাম বেড়েই চলেছে। আর নেতারা বলছেন খেলা হবে। আমিও সেই স্লোগানকে স্যাটায়ার করে বলছি। শুধু খেলা নয়। ভয়ংকর খেলা হবে।”

[আরও পড়ুন:  ‘অচেনা উত্তম’কে কীভাবে চেনাবেন? শুভ মহরতে জানালেন শাশ্বত-ঋতুপর্ণা-দিতিপ্রিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার