shono
Advertisement

COVID-19: টানা চতুর্থ দিন রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ১০০ পার, বেড়েই চলেছে অ্যাকটিভ কেস

এ রাজ্যে মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২০৬ জন।
Posted: 07:23 PM Jun 13, 2022Updated: 07:33 PM Jun 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর চারদিন বাংলার করোনা সংক্রমণ পেরিয়ে গেল একশোর গণ্ডি। সম্প্রতি যেভাবে চোখ রাঙাতে শুরু করেছে এই মারণ ভাইরাস, তা নতুন করে চিন্তায় ফেলছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও বাড়ল অ্যাকটিভ কেস। সেই সঙ্গে করোনা ফের কাড়ল একটি প্রাণও। প্রশ্ন উঠছে তবে কি চতুর্থ ঢেউ আসন্ন? গবেষকরা সে আশঙ্কায় এখনই প্রকাশ না করে বরং সতর্ক থাকার পরামর্শই দিচ্ছেন।

Advertisement

সোমবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১১৩ জন। যদিও এদিন টেস্টিংয়ের সংখ্যা গতকালের তুলনায় অনেকটাই কম। দিন কয়েক আগেও দৈনিক সংক্রমিতের সংখ্যা পঞ্চাশের মধ্যে ছিল। তবে গত চারদিনে তা অনেকটাই বেড়েছে। বর্তমানে দৈনিক পজিটিভিটি বেড়ে হল ২.৪৫ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ হয়েছেন ২০ লক্ষ ২০ হাজার ৪০৯ জন। তবে তার মধ্যে প্রায় ৯৯ শতাংশই করোনা মুক্ত হয়ে গিয়েছেন। গত কয়েক দিন ধরে বাংলায় করোনায় মৃত্যু না হলেও গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ গেল একজনের। সব মিলিয়ে এ রাজ্যে মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২০৬ জন।

[আরও পড়ুন: ৩১টি বিশ্ববিদ্যালয়ের আচার্য মুখ্যমন্ত্রী! বিল পাশ বিধানসভায়, রাজ্যপালের সম্মতির অপেক্ষা]

বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫৫ জন। এখনও পর্যন্ত বাংলার ১৯ লক্ষ ৯৮ হাজার ৪১৫ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৯১ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ৭৭১ জন। আর হাসপাতালে ভরতি ১৭ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া লাগিয়ে বেড়ে দাঁড়ল ৭৮৮ জনে।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ৪ হাজার ৬০৩ টি নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত মোট ২ কোটি ৫৪ লক্ষ ৯ হাজার ১১১টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ১০ হাজার ৪৯২ জন। 

[আরও পড়ুন: রাহুল-সোনিয়া-প্রিয়াঙ্কার হাওয়ালা কেলেঙ্কারিতে জড়িয়ে কলকাতার নামও, অভিযোগে সরব BJP]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার