shono
Advertisement

রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? ইঙ্গিতপূর্ণ জবাব দিলেন বিধানসভার স্পিকার

মে মাসের গোড়াতেই পঞ্চায়েত ভোটের সম্ভাবনা।
Posted: 04:53 PM Mar 13, 2023Updated: 05:08 PM Mar 13, 2023

দেবব্রত মণ্ডল, বারুইপুর: রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোট (Panchayet Election)। আর তার দামামা বাজিয়ে দিলেন বিধানসভার অধ্যক্ষ তথা বারুইপুরের বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। রবিবার ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে বারুইপুর গিয়েছিলেন তিনি। সেখান থেকেই পঞ্চায়েত ভোট নিয়ে ইঙ্গিত দিলেন। জানালেন, পরীক্ষা শেষ হলেই পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি জারি হতে পারে। মঙ্গলবার থেকে রাজ্যে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। শেষ হবে ২৭ মার্চ। তারপরই বোঝা যাবে, রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন কবে হবে।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের বাদ্যি কার্যত বেজেই গিয়েছে। নানা শিবিরে ব্যস্ততা তুঙ্গে। রাজনৈতিক সভাও হচ্ছে কোথাও কোথাও। হেভিওয়েট নেতানেত্রীদেরও দেখা গিয়েছে। কিন্তু কবে থেকে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন শুরু হবে, তা এখনও জানা নেই। এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি। ওয়াকিবহাল মহলের মতে, মে মাসের আগে পঞ্চায়েত ভোট শুরু হবে না। এই পরিস্থিতিতে স্পিকারের বক্তব্যেও তেমনই ইঙ্গিত।

[আরও পড়ুন: আহমেদাবাদ টেস্ট শেষ হওয়ার আগেই স্বস্তি, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল ভারত]

রবিবার দলীয় কর্মসূচি ‘দিদির সুরক্ষা কবচ’  (Didir Suraksha Kabach) গেলে বিমান বন্দ্যোপাধ্যায়কে ভোটের দিনক্ষণ নিয়ে প্রশ্ন করা হয়। তাতে তাঁর জবাব, এখন তো পরীক্ষা চলছে রাজ্যে। পরীক্ষা শেষ হলে ভোটের বিজ্ঞপ্তি জারি হবে। উচ্চমাধ্যমিক পরীক্ষা (Higher Secondary)শেষ হবে আগামী ২৭ মার্চ। তারপর রাজ্যে শুরু হবে ভোট।

[আরও পড়ুন: মাঝ আকাশে গুরুতর অসুস্থ যাত্রী, পাকিস্তানে জরুরি অবতরণ ইন্ডিগো বিমানের]

নিয়ম অনুযায়ী, বিজ্ঞপ্তি জারির একমাস থেকে ৩৫ দিনের মধ্যে ভোট হয়। ক্যালেন্ডারের হিসেব বলছে, এপ্রিলের একেবারে শেষে কিংবা মে মাসের গোড়ায় পঞ্চায়েত ভোটের সম্ভাবনা। অর্থাৎ যথেষ্ট গরমে ভোটের লাইনে দাঁড়াতে হবে। এবং সম্ভবত মে মাসেই শেষ হয়ে নির্বাচনী প্রক্রিয়া। জুন মাসের ১৫ তারিখের মধ্যে নতুন বোর্ড গঠন হবে। ফলে আগামী কয়েকমাস উষ্ণতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে রাজনৈতিক উত্তাপের পারদও যে চড়বে, তা বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার