shono
Advertisement
Heat

চাঁদিফাটা গরম! একটু স্বস্তির খোঁজে এসি কামরায় ঢুকে পড়ছেন সাধারণ কোচের যাত্রীরা

সংরক্ষিত কোচের যাত্রীরা ক্ষোভ উগরে দিয়েছেন রেলের পরিষেবার বিরুদ্ধে। 
Posted: 08:18 PM Apr 23, 2024Updated: 08:18 PM Apr 23, 2024

সুব্রত বিশ্বাস: চাঁদিফাটা গরম। তীব্র দাবদাহে প্রাণ ওষ্ঠাগত সকলের। আর এই হাঁসফাঁস গরমে একটু স্বস্তির খোঁজে এসি কামরায় ঢুকে পড়ছেন সাধারণ কোচের যাত্রীরা। ফলের ভিড়ের চাপে মোটা টাকা দিয়ে টিকিট কেটেও স্বস্তি পাচ্ছেন না সংরক্ষিত কোচের যাত্রীরা। তাঁরা ক্ষোভ উগরে দিয়েছেন রেলের পরিষেবার বিরুদ্ধে। 

Advertisement

প্রবল গরমে এসি ও সংরক্ষিত কোচের দখল নিচ্ছেন সাধারণ কামরার যাত্রীরা। সম্প্রতি সংরক্ষিত কোচের যাত্রীদের এই দুর্দশার ছবি ভাইরাল হতেই কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে রেল। সংরক্ষিত ও এসি কোচ থেকে ওই সব অবৈধ যাত্রীদের হঠানোর অভিযান শুরু হয়েছে হাওড়া ও বর্ধমান স্টেশনে। মঙ্গলবার হাওড়া স্টেশন ছাড়ার আগেই পূর্বা, মিথিলা ও উপাসনা এক্সপ্রেসে তল্লাশি চালিয়েছে আরপিএফ ও চেকিং স্টাফরা। বর্ধমান স্টেশনেও পূর্বা, জম্মু তাওয়াই ও মিথিলা এক্সপ্রেসে একইভাবে তল্লাশি চালিয়ে নামিয়ে দেওয়া হয় অবৈধ যাত্রীদের।

[আরও পড়ুন: ‘সাত দফায় সাত অঙ্গ ভাঙব বিজেপির’, দার্জিলিংয়ে হুঁশিয়ারি অভিষেকের]

এই নিয়ে হাওড়ার ডিআরএম সঞ্জীব কুমার বলেন, গরমে এমনিতেই অসুবিধার সম্মুখীন হচ্ছেন যাত্রীরা। তার উপর সংরক্ষিত ও এসি কামরায় সাধারণ কোচের যাত্রীরা চড়ে যাওয়ায় অসুবিধা আরও বাড়ছে। আর যাতে এই পরিস্থিতির মুখে যাতে পড়তে না হয় যাত্রীদের সেজন‌্য সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জনের নেতৃত্বে অভিযান শুরু করা হয়েছে। এদিন প্রচুর সংখ‌্যক অবৈধ যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে। ওই সব কামরাতে ফের মাঝপথ থেকে কেউ চড়ে যাতে যাত্রার বিঘ্ন না ঘটায় সেজন‌্যও বিশেষ ব‌্যবস্থা নিচ্ছে রেল। অভিযোগ জানানোর সঙ্গে সঙ্গে যাতে ব‌্যবস্থা নেওয়া হয়, সেজন‌্য টিকিট পরীক্ষক ও আরপিএফকেও নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: জঙ্গিদের টার্গেট! নিরাপত্তা বাড়ছে মুখ্যমন্ত্রী ও অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রবল গরমে এসি ও সংরক্ষিত কোচের দখল নিচ্ছেন সাধারণ কামরার যাত্রীরা। সম্প্রতি সংরক্ষিত কোচের যাত্রীদের এই দুর্দশার ছবি ভাইরাল হতেই কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে রেল।
  • সংরক্ষিত ও এসি কোচ থেকে ওই সব অবৈধ যাত্রীদের হঠানোর অভিযান শুরু হয়েছে হাওড়া ও বর্ধমান স্টেশনে।
  • মঙ্গলবার হাওড়া স্টেশন ছাড়ার আগেই পূর্বা, মিথিলা ও উপাসনা এক্সপ্রেসে তল্লাশি চালিয়েছে আরপিএফ ও চেকিং স্টাফরা।
Advertisement