shono
Advertisement

Anubrata Mandal: নিরাপত্তা দিতে ‘অপারগ’পুলিশ, অনুব্রত মণ্ডলের দিল্লি যাত্রায় ফের জটিলতা

এদিকে, রবিবার সকালে আসানসোল বিশেষ সংশোধনাগারে এক 'রহস্যময়' যুবককে ঢুকতে দেখা যায়।
Posted: 02:21 PM Mar 05, 2023Updated: 02:36 PM Mar 05, 2023

শেখর চন্দ্র, আসানসোল: অনুব্রত মণ্ডলের দিল্লি যাত্রায় ফের জটিলতা। নিরাপত্তার বন্দোবস্ত করতে পারবে না বলেই জেল কর্তৃপক্ষকে জানাল আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট। জেল কর্তৃপক্ষ সেকথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ইডিকে। এদিকে, রবিবার সকালে আসানসোল বিশেষ সংশোধনাগারে এক অজ্ঞাত পরিচয় যুবককে ঢুকতে দেখা যায়। সূত্রের খবর, গরু পাচার মামলায় ধৃত অনুব্রতকে পাঞ্জাবি দিতে গিয়েছিলেন তিনি।

Advertisement

শনিবার বিকেলে কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় সরকারের অধীনস্থ কোনও হাসপাতালে অনুব্রত মণ্ডলের স্বাস্থ্যপরীক্ষা করে ফিট সার্টিফিকেট হাতে পেতে হবে ইডিকে। তারপরই বিমানে করে দিল্লিতে নিয়ে যাওয়া যাবে অনুব্রতকে। বিমানেও থাকবেন একজন মেডিক্যাল অফিসার। হাই কোটের অর্ডার কপি ইডি পাঠিয়ে দিয়েছিল জেল কর্তৃপক্ষকে। রবিবার পুলিশ বাহিনী চেয়ে রিকুইজিশন পাঠানো হয়েছিল আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটকে। কিন্তু কোনও তৎপরতা দেখা যায়নি। পুলিশের তরফ থেকে দীর্ঘক্ষণ কেটে যাওয়ায় ইডির তরফে জেল কর্তৃপক্ষকে মোট তিনবার ইন্টিমেশন দেওয়া হয়।

[আরও পড়ুন: পুরুলিয়ার বিরল শ্বেতপলাশ নিয়ে হইচই! গাছের দাম উঠল ৮০ লক্ষ টাকা]

ইডি’র তরফ থেকে জেল কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয় যদি রাজ্য পুলিশ নিয়ে যেতে না পারে তারা তৈরি আছে। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফ থেকে নিরাপত্তা দিতে না পারার কথা জেল কর্তৃপক্ষকেও জানিয়ে দেওয়া হয়। বলা হয়, কেন্দ্রীয় হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পুলিশ অনুব্রত মণ্ডলকে নিরাপত্তা দিতে পারবে না। আসানসোল থেকে কলকাতার হাসপাতালে নিয়ে যেতে চাইলে কেন্দ্রীয় বাহিনীকে ইডি কাজে লাগাক বলেই দাবি আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের। তার ফলে স্বাভাবিকভাবেই অনুব্রত মণ্ডলের দিল্লি যাত্রা নিয়ে জটিলতা তৈরি হয়েছে।

এদিকে, রবিবার সকালে আসানসোল বিশেষ সংশোধনাগারে হঠাৎ করে এক ‘রহস্যময়’ যুবকের আবির্ভাব। হাতে সাদা থলি। থলির ভিতরে উঁকি দিচ্ছে গেরুয়া, সবুজ রংয়ের নতুন নতুন পাঞ্জাবি। সরাসরি জেলের ভেতর ঢুকে যান তিনি। সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের জন্য নতুন পাঞ্জাবি আনা হয়েছে। তাঁকে পাঞ্জাবি দিয়েই বেরিয়ে যায় ওই যুবক। এভাবে জেলের ভিতর পুলিশ প্রশাসন বা উকিল ছাড়া কেউ ঢুকতে পারেন না। বিশেষ করে রবিবার ছুটির দিন। তা সত্ত্বেও কীভাবে তিনি ঢুকলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। ওই যুবক নিজের পরিচয়ও দিতে চাননি।

[আরও পড়ুন: তৃণমূলকে উৎখাতের ডাক, ‘বিতর্কিত’ বই সকলের কাছে পৌঁছে দেওয়াই লক্ষ্য কৌস্তভের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার