shono
Advertisement
Asim Sarkar

'ফোর পাশ বহিরাগতকে মানছি না', বিজেপি প্রার্থী অসীমের বিরুদ্ধে পোস্টার মেমারিতে

'রাম বিরোধী অসীম সরকার দূর হও', পোস্টারে ছেয়ে গেল বর্ধমান।
Posted: 04:55 PM Apr 03, 2024Updated: 07:27 PM Apr 03, 2024

অর্ক দে, বর্ধমান: "বহিরাগত, চতুর্থ শ্রেণি পাশ অসীম সরকারকে (Asim Sarkar) মানছি না।" বিজেপি প্রার্থী অসীমের বিরুদ্ধে এমনই পোস্টার পড়ল বর্ধমানের (Burdwan) মেমারির কলেজ মোড়ে। কে বা কারা এই পোস্টার দিল তা নিয়ে শোরগোল শুরু হয়েছে। তবে পোস্টারে কোনও রাজনৈতিক দলের নাম না থাকলেও লেখা হয়েছে, 'রাষ্ট্রবাদী কর্মীগণ'। যার জেরে প্রাথমিকভাবে রাজনৈতিক মহলের ধারণা এই কাণ্ড বিজেপিরই (BJP) বিক্ষুব্ধ গোষ্ঠীর। সবমিলিয়ে নির্বাচনের ঠিক আগে অসীমের বিরুদ্ধে এহেন পোস্টারে সরগরম রাজনীতি।

Advertisement

বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে বিজেপি এবার প্রার্থী করেছে কবিয়াল অসীম সরকারকে। একুশের বিধানসভা ভোটে রানাঘাটের বিজেপির প্রার্থী হয়েছিলেন তিনি। সেইসময় জমা করা মনোনয়নে তাঁর শিক্ষাগত যোগ্যতা দেওয়া রয়েছে চতুর্থ শ্রেণি পাশ! এই তথ্য প্রকাশ্যে আসতেই শুরু হয়েছিল বিতর্ক। যদিও তার জবাবে রামকৃষ্ণদেব ও বিবেকানন্দের তুলনা তেনেছিলেন অসীম। এহেন পরিস্থিতির মাঝেই এবার দলের অন্দরেই অসন্তোষের মুখে বিজেপি প্রার্থী। অসীমের বিরুদ্ধে যে পোস্টার পড়েছে সেখানে কোথাও লেখা হয়েছে বহিরাগত, "চতুর্থ শ্রেণি পাশ অসীম সরকারকে মানছি না, মানব না।" নীচে লেখা 'রাষ্ট্রবাদী কর্মীগণ'। আরও একটি পোস্টারে অসীমকে রাম বিরোধী আখ্যা দেওয়া হয়েছে। যেখানে লেখা, "ভগবান শ্রী শ্রী রাম বিরোধী অসীম সরকার দূর হও।" পোস্টারের নিচে নিজেদের হিন্দুত্ববাদী সংগঠন বলে দাবি করা হয়েছে। যদিও এই ঘটনায় দলের অন্দরে কোনওরকম সংঘাতের তত্ত্ব সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন বিজেপি নেত্রী স্মৃতিকণা সরকার। তাঁর দাবি, "কে বা কারা এই পোস্টার দিয়েছে জানা নেই। আমাদের দলের অন্দরে এমন কোনও গোষ্ঠীকোন্দল নেই। তৃণমূল ষড়যন্ত্র করে দিয়ে থাকতে পারে।"

[আরও পড়ুন: ‘বিজেপিতে যাননি বলেই জেল খাটছেন অনুব্রত’, কেষ্ট গড়ে দাঁড়িয়েই কেন্দ্রকে তোপ অভিষেকের]

অবশ্য দলীয় প্রার্থী অসীমবাবুর শিক্ষাগত যোগ্যতা নিয়ে সোমবার প্রশ্ন তুলেছিলেন ভোপালের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের ডিরেক্টর তথা বিধানসভার বিজেপি প্রার্থী গোবর্ধন দাস। বলেন, “জমা দেওয়া নির্বাচনী হলফনামা থেকে জানা যায় অসীম সরকার ফোর ক্লাস পাশ। আমি পূর্বস্থলীর একজন ভোটার হিসাবে বলছি উনি গানে এক্সপার্ট। গান করেই কি আমাদের দাবিদাওয়া উনি পার্লামেন্টে দাঁড়িয়ে বলতে পারবেন? এটাই আমার প্রশ্ন।” তাঁর সংযোজন, “দলের বিরুদ্ধে আমার কোনও অভিযোগ নেই। তবে একজন উচ্চশিক্ষিত ভূমিপুত্র কি প্রার্থী হতে পারত না?”

[আরও পড়ুন: ‘কীর্তিকে প্যাক করে বিহারে পাঠিয়ে দেব’, ফের বর্ধমানে দিলীপের ‘দাদাগিরি’]

এ প্রশ্নের জবাব দিতে গিয়ে অসীম সরকার বলেন, “আমি যতটুকু লেখাপড়া জানি, উনি জানেন যেটা, সেটাই তো বলেছেন উনি। খারাপ কিছু বলেননি তো।” এর পরেই তিনি জানান,“তবে আমি একটা জিনিস জানি, শ্রীশ্রী ঠাকুর রামকৃষ্ণদেব তিনি ‘ক’ লিখতে পারতেন না। চন্ডীর ‘চ’ লিখতে পারতেন না। কিন্তু বিএ পাশ নরেন দত্ত তাঁর শ্রীপাদপদ্মে আত্মনিবেদন করেছিল।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'আমাদের দলের কোনও গোষ্ঠীকোন্দল নেই', তৃণমূলের ষড়যন্ত্র বলে দাবি বিজেপির।
  • নির্বাচনী হলফনামায় অসীম জানিয়েছেন তিনি ফোর পাশ।
  • এরপরই বিতর্ক চরম আকার নেয়।
Advertisement