Advertisement

দিঘার বাজারে দৈত্যাকার শংকর, করোনাতঙ্ক ভুলে বিরল প্রজাতির মাছ দেখতে ভিড় স্থানীয়দের

01:35 PM Jul 27, 2020 |
Advertisement
Advertisement

রঞ্জন মহাপাত্র, কাঁথি: সপ্তাহের শুরুতেই বিশালাকার চিল শংকর মাছ দেখতে দিঘা (Digha) মোহনা বাজারে ভিড় জমালেন স্থানীয় বাসিন্দা ও পর্যটকরা। মাছটি নজরে পড়তেই কেউ কেউ ক্যামেরাবন্দি করেন সেটিকে। জানা গিয়েছে, রানাঘাটের এক ব্যবসায়ী কিনেছেন মাছটি ।

Advertisement

জানা গিয়েছে, ওড়িশার (Odisha) এক ট্রলার মালিকের জালে ওঠে ৭৮০ কেজি ওজনের বিশালাকৃতির এই মাছটি। সোমবার সকালে সেটিকে নিয়ে যাওয়া হয় দিঘা মোহনা বাজারে। এই খবর এলাকায় চাউর হতেই করোনা আতঙ্ক দূরে সরিয়ে মাছ দেখতে বাজারে হাজির হন বহু মানুষ। কারণ, এই আকৃতির শংকর মাছের দেখা সাধারণত মেলেনা। পর্যটক ও স্থানীয়রা মাছটির ছবি তোলেন।

এরপর সেটিকে নবকুমার পয়ড়্যার কাঁটাতে বিক্রির জন্য পাঠানো হয়। নিলামে রানাঘাটের এক পাইকার ৩২ হাজার টাকায় মাছটি কিনে নেন। এপ্রসঙ্গে এক মৎস্যজীবীর কথায়, এত বিশাল আকারের মাছ খুব একটা দেখা যায় না। তাই সেটিকে দেখার জন্য এত উদগ্রীব মানুষ।

[আরও পড়ুন: লক্ষ্য বিধানসভা ভোট, পুরুলিয়ায় ব্লক সভাপতি পদে আর থাকবেন না বিধায়করা!]

প্রসঙ্গত, দিঘায় মাঝে মাঝেই মৎস্যজীবীদের জালে ধরা পড়ে বিশালাকার মাছ। চলতি বছরের মার্চে ৯০০ কেজির একটি শংকর মাছ উঠেছিল জালে। সেটির খবর ছড়াতেও একই ভাবে বাজারে ভিড় করেছিল বহু মানুষ। এছাড়াও বিভিন্ন সময়ে বিশাল মাপের ভিন্ন মাছও উঠেছে জালে।

[আরও পড়ুন: সংকটজনক করোনা আক্রান্ত তৃণমূল বিধায়ক সমরেশ দাস, দেওয়া হল ভেন্টিলেশন সাপোর্ট]

The post দিঘার বাজারে দৈত্যাকার শংকর, করোনাতঙ্ক ভুলে বিরল প্রজাতির মাছ দেখতে ভিড় স্থানীয়দের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next