shono
Advertisement
Sandeshkhali

চাপ দিয়ে অভিযোগ তোলাচ্ছে তৃণমূল, সন্দেশখালি ইস্যুতে নির্বাচন কমিশনে নালিশ জাতীয় মহিলা কমিশনের

মহিলাদের অভিযোগ তুলতে বাধ্য করা হচ্ছে অভিযোগ মহিলা কমিশনের।
Published By: Subhankar PatraPosted: 05:30 PM May 10, 2024Updated: 05:30 PM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি ইস্যুতে এবার নির্বাচন কমিশনকে চিঠি দিল জাতীয় মহিলা কমিশন। চিঠি দিয়ে তারা জানিয়েছে, নির্বাচনী আবহে সন্দেশখালির মহিলারা কমিশনের কাছে জানানো লিখিত অভিযোগ তুলে নিচ্ছেন। পিছনে তৃণমূলের কোনও চাপ আছে কিনা তা খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছে মহিলা কমিশন।

Advertisement

শুক্রবার সকালে যে সময় তৃণমূল সাংবাদিক বৈঠক করে মহিলা কমিশনকে তোপ দাগছে , প্রায় তখনই মহিলা কমিশনের তরফ থেকে চিঠি দিয়ে জানানো হয়, সন্দেশখালি কাণ্ডে কমিশন নানা সংবাদমাধ্যম থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতে একটি কমিটি গঠন করেছিলেন। সেই কমিটির সদস্যেরা সন্দেশখালির মহিলাদের সঙ্গে কথা বলে।

[আরও পড়ুন: গোধরা, পুলওয়ামার সঙ্গে সন্দেশখালির তুলনা অভিষেকের, তোপ বিজেপিকে]

তাঁদের দাবি, মহিলারা জানিয়েছিলেন তাঁদের উপর শেখ শাহজাহানের সাগরেদরা যৌন হেনস্থা করেছেন। এবিষয়ে কমিশনের কাছে লিখিত অভিযোগও করেছেন নির্যাতিতা মহিলারা। মহিলা কমিশন আরও লিখেছে, তাঁরা জানতে পেরেছেন ওই মহিলাদের বাধ্য করা হচ্ছে অভিযোগ প্রত্যাহার করে নিতে। যা করাচ্ছে বাংলার শাসক দল তৃণমূল। এই অভিযোগ তুলে ধরে সুষ্ঠু নির্বাচনের জন্য বিষয়টি খতিয়ে দেখতে অনুরোধ করেছে মহিলা কমিশন।

এদিন তৃণমূল জানিয়েছে সন্দেশখালি ইস্যু নিয়ে মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখার শর্মার বিরুদ্ধে নির্বাচন কমিশনে যাবে তারা। সাংবাদিক সম্মেলনে শশী পাঁজা (shashi panja) বলেন, “জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার (Rekha Sharma)বিরুদ্ধে কমিশনে যাবে তৃণমূল। তিনি রাজনৈতিকভাবে সিগন্যাল পেয়ে এখানে এসে পালে হাওয়া দিয়েছেন। মহিলা কমিশনের এই পক্ষপাতিত্ব খুবই দুর্ভাগ্যজনক।"

[আরও পড়ুন: ‘জোর করে অভিযোগ লিখিয়েছেন’, জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের বিরুদ্ধে কমিশনে তৃণমূল ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালি ইস্যুতে এবার নির্বাচন কমিশনকে চিঠি দিল জাতীয় মহিলা কমিশন।
  • মহিলারা কমিশনের কাছে জানানো লিখিত অভিযোগ তুলে নিচ্ছেন। পিছনে তৃণমূলের কোনও চাপ আছে কিনা তা খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছে মহিলা কমিশন।
  • মহিলা কমিশন আরও লিখেছে, তাঁরা জানতে পেরেছেন ওই মহিলাদের বাধ্য করা হচ্ছে অভিযোগ প্রত্যাহার করে নিতে।
Advertisement