সন্দেশখালি কাণ্ড: শনিতে গ্রেপ্তার, সোমেই জামিনে মুক্ত শাহজাহানের শাগরেদ উত্তম সর্দার, উত্তেজনা আদালত চত্বরে

08:17 PM Feb 12, 2024 |
Advertisement

গোবিন্দ রায়, বসিরহাট: শনিবার গ্রেপ্তার হয়ে সোমেই জামিনে মুক্ত হলেন শাহজাহান ঘনিষ্ঠ সাসপেন্ডেড তৃণমূল নেতা উত্তম সর্দার। তাঁকে মিথ্যে মামলার ফাঁসানোর চেষ্টা হয়েছিল বলে অভিযোগ। ২ হাজার টাকার ব্যাক্তিগত বন্ডে জামিন দেওয়া হয়েছে উত্তমকে। জামিন পেলেন বিজেপি নেতা বিকাশ সিং-ও। তবে এদিনও জামিন পেলেন না নিরাপদ সর্দার।  উত্তম সর্দার জামিন পেতেই আদালত চত্বরে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। 

Advertisement

উত্তম সর্দার সন্দেশখালি (Sandeshkhali) এলাকার তৃণমূলের অঞ্চল সভাপতি ছিলেন। তৃণমূলের জন্মলগ্ন থেকেই উত্তম সর্দার দলের অনুগত কর্মী। পরবর্তী সময়ে তিনি নেতা হন। স্থানীয় সূত্রে খবর, দলের পাশাপাশি উত্তমবাবুর মাছের ভেড়ির ব্যবসা রয়েছে। এলাকায় তাঁর দারুণ প্রতিপত্তি। বিশেষত শেখ শাহজাহানের সঙ্গে দারুণ সখ্য উত্তম সর্দারের। গত ৫ বছরে শাহজাহানের যে কটি জনসভা হয়েছে, তার সবকটিরই আয়োজক ছিলেন উত্তম। স্থানীয়দের অভিযোগ, শাহজাহানের সঙ্গে ঘনিষ্ঠতাকে কাজে লাগিয়েই এলাকায় তাণ্ডব চালাতেন এই উত্তম। গত কয়েকদিনে এই উত্তম সর্দার, শিবু হাজরাদের বিরুদ্ধেই ক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয়রা। গত বুধবার সন্দেশখালিতে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মাঝে প্রহৃত হন উত্তম সর্দার। তার পর পুলিশ এলাকায় গিয়ে তাঁকে উদ্ধার করে স্থানীয় গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। কিন্তু তার পর থেকে তাঁর আর কোনও খোঁজ ছিল না তাঁর।

[আরও পড়ুন: বাংলাকে বঞ্চনার প্রতিবাদ! ১০০ দিনের বকেয়া চেয়ে মোদিকে চিঠি রাহুলের]

গত শনিবার তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করে দল। এর পরই রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরের দিন আদালতে তোলা হলে একদিনের পুলিশ হেফাজত দেয় আদালত। সোমবার ফের তাঁকে পেশ করা হয় বসিরহাট আদালতে। এদিন জামিনে মুক্ত হলেন উত্তম। তবে সন্দেশখালি এলাকায় প্রবেশ করতে পারবেন না তিনি। এবিষয়ে উত্তমের আইনজীবী জানান, “অভিযোগ মিথ্যে, তুল্যমূল্য বিচার করে আদালত ২ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেছেন।” শুধু উত্তম নন, জামিনে মুক্ত বিজেপি নেতা বিকাশ সিংও। তাঁর স্ত্রীর দাবি, স্বামীকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছিল। তবে এদিনও জামিন পেলেন না প্রাক্তন বাম বিধায়ক নিরাপদ সর্দার। এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেই দাবি তাঁর স্ত্রীর।   

[আরও পড়ুন: ‘ধর্ষক’কে গ্রেপ্তার করছে না পুলিশ! জলের ট্যাঙ্কে উঠে প্রতিবাদ দলিত নির্যাতিতার]

Advertisement
Next