shono
Advertisement

রাতের অন্ধকারে শিবলিঙ্গ চুরি! শোরগোল বর্ধমানের গ্রামে, তদন্তে পুলিশ

শিবলিঙ্গটি এলাকাবাসীর কাছে বাবা শান্তিনাথ হিসেবে পূজিত।
Posted: 07:28 PM Oct 14, 2022Updated: 07:28 PM Oct 14, 2022

সৌরভ মাজি, বর্ধমান: রাতের অন্ধকারে শিবলিঙ্গ (Shivling) চুরি। এই অভিযোগে তীব্র চাঞ্চল্য ছড়াল বর্ধমানের (Bardhaman) মাধবডিহি থানার নরোত্তমবাটি গ্রামে। গত শুক্রবার ঘটনাটি প্রকাশ্যে আসে। তাতেই শোরগোল পড়ে যায়। স্থানীয় থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সমস্ত কিছু খতিয়ে দেখে অভিযোগ অনুযায়ী তদন্ত শুরু করে।

Advertisement

জানা গিয়েছে, নরোত্তমবাটি গ্রামের এই শিবলিঙ্গ গ্রামবাসীদের কাছে বাবা শান্তিনাথ নামে পরিচিত। স্থানীয়দের কথা অনুযায়ী, “বাবা শান্তিনাথ খোলা আকাশের নিচে অধিষ্ঠিত ছিলেন। মন্দিরে তিনি থাকতে পছন্দ করতেন না।” শিবলিঙ্গের নিত্যসেবা পুজোও হয়। এছাড়া চৈত্র মাসে গাজনও হয়। শুধু নরোত্তমবাটি নয়, পার্শ্ববর্তী যাদবপুর-সহ বিভিন্ন গ্রামের মানুষ এই বাবা শান্তিনাথের ভক্ত।

[আরও পড়ুন: ‘লকেট পায়ের নূপুর হয়েই থাকবে’, বিজেপি সাংসদকে বিদ্রুপ চুঁচুড়ার তৃণমূল বিধায়কের]

গত শুক্রবার সকালে গ্রামবাসীরা খেয়াল করেন শিবলিঙ্গটি উধাও হয়ে গিয়েছে। গ্রামবাসীদের বিশ্বাস, অন্ধকারের সুযোগ নিয়ে কেউ শিবলিঙ্গ চুরি করেছে। নরোত্তমবাটি গ্রামের বাসিন্দা সুশান্ত ঘোষ বলেন, “শিবলিঙ্গ খুব মূল্যবান ভেবে কেউ হয়তো চুরি করে নিয়ে গিয়েছে। আবার এমনও হতে পারে অন্য কোথাও প্রতিষ্ঠা করবে বলে আমাদের বাবা শান্তিনাথকে নিয়ে গিয়েছে। আমরা পুলিশকে জানিয়েছি।” গ্রামবাসীদের দাবি, পুলিশ যত দ্রুত সম্ভব তদন্ত করে বাবা শান্তিনাথকে ফিরিয়ে আনুক। এই কাজে যারা জড়িত তাদেরও গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

উল্লেখ্য, বছর খানেক আগে মেমারি থানার সাতগাছিয়ার রঘুনাথবাটি গ্রামে হারাধন ঘোষের মন্দিরেও শিবলিঙ্গ চুরির ঘটনা ঘটেছিল। খবর পেয়েই নাকা-তল্লাশি শুরু করে পুলিশ। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই মন্দির থেকে প্রায় ৭০০ মিটার দূরে খড়ের গাদায় লুকিয়ে রাখা শিবলিঙ্গের সন্ধান পাওয়া যায়। উদ্ধার করে পূর্ব বর্ধমানের মেমারি থানার পুলিশ। পুলিশ আধিকারিকরাই কাঁধে করে শিবলিঙ্গ পৌঁছে দেন  মন্দিরে। 

[আরও পড়ুন: পিসির সঙ্গে প্রেম, অশান্তির জেরে ভাইপোর মৃত্যু! মহিলার চুল কাটল উত্তেজিত জনতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement