Advertisement

বোলপুরে পদ্মশিবিরে ভাঙন, হাত জোড় করে ক্ষমা চেয়ে তৃণমূলে যোগ বহু বিজেপি কর্মীর

08:41 AM Jun 14, 2021 |
Advertisement
Advertisement

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: নিজেদের ভুল বুঝতে পেরে তৃণমূল পার্টি অফিসের সামনে হাত জোড় করে ক্ষমা চাইলেন বিজেপি (BJP) কর্মীরা। জানিয়ে দিলেন বিজেপির মতো সাম্প্রদায়িক একটি দলের যুক্ত থেকে ভুল করেছেন তাঁরা। এখন উন্নয়নের সঙ্গে থাকতে চান। তাই তাঁরা সাধারণ মানুষের কাছে তাঁদের ভুলের জন্য ক্ষমাপ্রার্থী। এমনই নাটকীয় ঘটনায় বোলপুর পুরসভা এলাকায় তোলপাড়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গ্রামাঞ্চলের পর এবার শহারঞ্চলেও নিজেদের ভুল বুঝতে পেরে দলে দলে বিজেপি কর্মী তৃণমূলে (TMC) যোগ দিচ্ছেন। গত কয়েক দিন ধরে লাভপুর, নানুর এলাকাতে মাইকে প্রচার করে সাধারণ মানুষের কাছে ক্ষমা চেয়েছেন বিজেপি কর্মীরা। এবার বোলপুর পুরসভা এলাকাতেও এই ঘটনা ঘটল। রবিবার বোলপুরের ২০ নং ওয়ার্ডের সুরিপাড়তে ২৫-৩০ জন বিজেপি কর্মী সাধারণ মানুষের কাছে ক্ষমা প্রার্থনা করেন। পরে তাঁরা স্থানীয় তৃণমূল পার্টি অফিসের সামনে এসে হাত জোড় করে ক্ষমা চান। জানিয়ে দেন তাঁরা তৃণমূলে যোগ দিতে চান। বিজেপি কর্মীরা বলেন, “দীর্ঘদিন ধরে আমরা বিজেপি করছি। ভোটের পর বিজেপি আমাদের দিকে ফিরেও তাকায়নি। তৃণমূল আমাদের নিরাপত্তা দিয়েছে, তাই আমরা এখন তৃণমূলে যোগ দিতে চাই।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দু’সপ্তাহেই রহস্যভেদ! বিহারের কুখ্যাত দুষ্কৃতী খুনের পর্দাফাঁস বর্ধমান পুলিশের]

প্রসঙ্গত শুক্রবার বোলপুরের (Bolpur) ১৭নং ওয়ার্ডে ২০-২৫ জন বিজেপি কর্মী মাইকে ঘোষণা করে নিজেদের ভুল স্বীকার করেছিলেন। পরে তাঁরা তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। প্রসঙ্গত, বিধানসভা ভোটের (Assembly Election 2021) পরে বিভিন্ন গ্রাম থেকে অনেক বিজেপি কর্মী বাড়ি ছেড়ে পালিয়ে যান। পরে তৃণমূলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যাঁরা গ্রামে ফিরতে চান তাঁদের তৃণমূল সবরকম সাহায্য করবে। এরপরেই দলে দলে বিজেপি কর্মীরা গ্রামে ফিরতে শুরু করেন। বিজেপি কর্মীরা জানিয়ে দেন, তাঁরা বিজেপি করে ভুল করেছেন। গত কয়েক সপ্তাহে নানুর, লাভপুরে কয়েক হাজার বিজেপি কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, মুকুল রায়ের (Mukul Roy) মতো হেভিওয়েট নেতা বিজেপি ছেড়ে ফের তৃণমূলে ফেরা পদ্মশিবিরের জন্য বড় ধাক্কা। আর তারপর থেকে দলে ভাঙনে বেশ অস্বস্তিতে গেরুয়া শিবির। যদিও তা প্রকাশ করতে নারাজ দলীয় নেতৃত্ব। 

[আরও পড়ুন: করোনা রোগীকে দেওয়া হচ্ছে পচা পাউরুটি-ডিম! কাঠগড়ায় কল্যাণীর কোভিড হাসপাতাল]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next