shono
Advertisement

কনভয়ের ধাক্কায় যুবকের মৃত্যু, চণ্ডীপুর নিয়ে উত্তেজনার মাঝে দিনভর গৃহবন্দি শুভেন্দু!

এ বিষয়ে মুখে কুলুপ রাজ্য বিজেপি নেতৃত্বেরও।
Posted: 04:30 PM May 05, 2023Updated: 04:43 PM May 05, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: রাতের জাতীয় সড়কে দ্রুতগতিতে যাচ্ছিল রাজ্যের বিরোধী দলনেতার কনভয়। চণ্ডীপুরের কাছে দিঘা-নন্দকুমার জাতীয় সড়কের কাছে সাইকেলে রাস্তা পেরনোর সময় দ্রুতগতির গাড়ির ধাক্কায় মৃত্যু হয় শেখ ইসরাফিল নামে এক যুবকের। অভিযোগ, শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কনভয়ের ধাক্কাতেই তাঁর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতের এই ঘটনার জেরে শুক্রবার সকাল থেকেই চাপা উত্তেজনা চণ্ডীপুরের (Chandipur) এই এলাকায়। চরমে রাজনৈতিক চাপানউতোর। কিন্তু এই প্রাণহানির নেপথ্যে যাঁর নাম বারবার উঠে আসছে, যাঁকে গ্রেপ্তারির দাবিতে ইতিমধ্যেই পথে নেমেছে তৃণমূল নেতৃত্ব, সেই শুভেন্দু অধিকারী কিন্তু দিনভর একেবারে গৃহবন্দি! এই প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত কোনও কর্মসূচিতে গেলেন না তিনি।

Advertisement

কাঁথির (Kanthi) ‘শান্তিকুঞ্জ’ অধিকারী পরিবারের বাসভবন। গোটা জেলাতেই ‘শান্তিকুঞ্জ’-র খ্যাতির কথা জানেন সকলে। পূর্ব মেদিনীপুরের রাজনীতির কেন্দ্রেই একসময় ছিল এই বাড়ি। এমনকী কয়েক বছর আগে পর্যন্তও এ বাড়ির গুরুত্ব ছিল অসীম। সময়ের সঙ্গে সঙ্গে ধীরে ধীরে পরিস্থিতি বদলেছে। রাজ্য রাজনীতিতে অধিকারী পরিবার খানিকটা ব্রাত্য এখন।

[আরও পড়ুন: লটারির এক টিকিটই ফেরাল ভাগ্য! রাতারাতি কোটিপতি হলেন লরির খালাসি]

শুক্রবার অবশ্য ফের সকলের নজর ছিল এই ‘শান্তিকুঞ্জে’ই। বরাবরের মতো কড়া নিরাপত্তার ঘেরাটোপে থাকা এই বাসভবনে সারাদিন আটকে রইলেন শুভেন্দু অধিকারী। কাঁথির ৩ নং ওয়ার্ডে বিশ্ব হিন্দু পরিষদের (VHP) এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। তাও যাননি। অর্থাৎ দিনের একটা বড় সময়জুড়ে নিজেকে গৃহবন্দিই রাখলেন বিরোধী দলনেতা। শুধু তিনিই নন, রাজ্য বিজেপির সকলেই এ নিয়ে শুক্রবার অর্ধদিবস পর্যন্ত মুখে কুলুপ এঁটে রইলেন। এই নৈঃশব্দ কিন্তু সন্দেহ আরও ঘনীভূত করেছে। 

[আরও পড়ুন: বলিউডি কায়দায় মধ্যপ্রদেশে ভয়ংকর শুটআউট, গুলিবিদ্ধ হয়ে মৃত অন্তত ৬]

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  বৃহস্পতিবার রাতের ঘাতক গাড়িটিকে আটক করা হয়েছে। তাতে ঝাড়খণ্ডের  (Jharkhand) নম্বরপ্লেট অর্থাৎ গাড়িটি ঝাড়খণ্ডের। গ্রেপ্তার করা হয়েছে চালককেও। অভিযোগ, এই গাড়ি শুভেন্দুর কনভয়ের অন্তর্গত। মৃত শেখ ইসরাফিলের স্ত্রীও কাঁদতে কাঁদতে জানিয়েছেন, শুভেন্দুর কনভয়ের গাড়ির ধাক্কায় স্বামীর মৃত্যু হয়েছে। অভিযোগ কতটা সত্যি, তা তো তদন্তসাপেক্ষ। তবে ঘটনার ঠিক পরদিনই এমন একটি ইস্যুতে বিরোধী দলনেতার ঘরবন্দি থাকা এবং দলের মুখে কুলুপ ঠিক কীসের ইঙ্গিত, ভাবছে ওয়াকিবহাল  মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার