shono
Advertisement

এবার গাইঘাটাকে সন্দেশখালি করার হুমকি তৃণমূল নেতার! প্রতিবাদে ঝাঁটা হাতে রাস্তায় মহিলারা

ঘটনার তীব্র নিন্দা করেছেন বিরোধীরা।
Posted: 08:13 PM Feb 29, 2024Updated: 08:13 PM Feb 29, 2024

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: জমি বিবাদকে কেন্দ্র করে গাইঘাটাকে (Gaighata) সন্দেশখালি করার হুমকি তৃণমূল নেতার। প্রতিবাদে ঝাঁটা হাতে রাস্তায় মহিলারা। ঘটনার তীব্র নিন্দা করেছেন বিরোধীরা।

Advertisement

বেশ কিছুদিন ধরেই অশান্ত উত্তর ২৪ পরগনা সন্দেশখালি। ৫৬ দিন পর গ্রেপ্তার হয়েছেন সব অশান্তির মূল অভিযুক্ত শেখ শাহজাহান। এই পরিস্থিতিতে জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার গাইঘাটা। জানা গিয়েছে, গাইঘাটার বইকারা এলাকার বাসিন্দা বাপি সরকার সম্প্রতি বাড়ি তৈরি করছেন। বাপি ও তাঁর স্ত্রীর অভিযোগ, তৃণমূল নেতা তথা প্রোমোটার বিশ্বজিৎ তাঁদের জমির উপর থেকে জোর করে রাস্তা করতে চাইছেন। বাধা দিলে বুধবার বিকেলে সে দলবল নিয়ে ওই এলাকায় হাজির হয়। অভিযোগ বাপির স্ত্রীকে সাদা থান পরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। টের পেয়ে প্রতিবেশীরা বেরিয়ে এলে দুপক্ষের মধ্যে চরম বাকবিতণ্ডা হয়। বাপির স্ত্রীর দাবি, বিশ্বজিৎ ও তাঁর দলবল ওই এলাকাকে সন্দেশখালি করে দেবার হুমকি দেন।

[আরও পড়ুন: একাধিক অভিযোগ, ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার শাহজাহানের সঙ্গী আমির আলি গাজি]

এর পরই ক্ষোভে ফেটে পড়ে এলাকার মানুষ। রাতেই বাপির পরিবারের তরফ থেকে গাইঘাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। স্থানীয় মহিলাদের বক্তব্য, “এলাকা সন্দেশখালি করতে এলে ঝেঁটিয়ে বিদায় করব।” আতঙ্কিত পরিবারের পাশে দাঁড়িয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। বিজেপির বক্তব্য, “বিশ্বজিৎ তৃণমূল নেতা ও তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের নিয়ে এসে সন্ত্রাস করার চেষ্টা করেছে, সন্দেশখালি করার হুমকি দিয়েছে। আমরা তা হতে দেব না। আমরা ওদের বিদায় করব।” তৃণমূলের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন গাইঘাটার জেলা পরিষদের সদস্য তথা বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূলের সাধারণ সম্পাদক অভিজিৎ বিশ্বাস, “তিনি বলেন বিশ্বজিৎ নেতা নয়, ওর স্ত্রী আমাদের দলের সদস্য। তৃণমূল কোনও দুষ্কৃতীকে প্রশ্রয় দেয় না।”

[আরও পড়ুন: সাদা জুতো পায়ে, শাহজাহান যায়! আদালতে রাজকীয় মেজাজে প্রবেশ সন্দেশখালির ‘বাদশা’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement