মোদির রামনবমী অভিযোগ নস্যাৎ করে তৃণমূল বলছে, 'উনি জানেনই না'

04:43 PM Apr 16, 2024 | Paramita Paul
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মরশুমে বঙ্গে হিন্দু আবেগে শান প্রধানমন্ত্রীর। এতদিন বঙ্গে দুর্গাপুজো, সরস্বতী পুজো হয় না বলে অভিযোগ তুলত গেরুয়া শিবির। মঙ্গলবার বালুরঘাটের জনসভা থেকে নরেন্দ্র মোদি (Narendra Modi) অভিযোগ করলেন, বাংলায় রামনবমী পালন আটকাতে 'ষড়যন্ত্র' করেছে তৃণমূল। কিন্তু দিনের শেষে আদালতের নির্দেশে সত্যের জয় হয়েছে বলেও দাবি করেন। প্রধানমন্ত্রী যখন এই দাবি করছেন ঠিক তখনই রামনবমী উপলক্ষে শোভাযাত্রা বের করার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল, এমনই খবর সূত্রের। সঙ্গে ঘাসফুল শিবিরের কটাক্ষ, হয় বঙ্গ বিজেপি কিছুই জানে না, নয়তো প্রধানমন্ত্রীকে কেউ সঠিক তথ্য় দেয়নি।

Advertisement

মঙ্গলবার বালুরঘাটে সুকান্ত মজুমদারের সমর্থনে সভা করেন নরেন্দ্র মোদি। শুরু থেকেই হিন্দু আবেগে শান দিয়েছেন তিনি। সভার শুরুতেই বোল্লা কালীকে স্মরণ করেন প্রধানমন্ত্রী। সঙ্গে উল্লেখ করেন এবার রামমন্দিরে রামনবমী পালনের কথা। এর পরই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। বলেন, "আমি জানি, প্রতিবারের মতো এবারও বাংলায় রামনবমী পালন আটকানোর সবরকম চেষ্টা করেছিল তৃণমূল। সব ষড়যন্ত্র করেছিল। কিন্তু জয় সত্যেরই হয়েছে।" প্রধানমন্ত্রী আরও বলেন, "কোর্টের অনুমতি মিলেছে। কাল এখানেও ভক্তি ও শ্রদ্ধার সঙ্গে রামনবমী পালিত হবে।"

[আরও পড়ুন: টানা ২০ দিন শিয়ালদহ শাখায় বাতিল বহু লোকাল, ঘুরপথে চলবে কিছু ট্রেন, চরম ভোগান্তির আশঙ্কা]

পালটা দিয়েছে তৃণমূলও। দলের তরফে বলা হয়েছে, "হয় বিজেপি কিছু জানে না, নয়তো প্রধানমন্ত্রীকে সঠিক তথ্য দেওয়া হয়নি। কে শোভাযাত্রা আটকেছে?" সূত্রের দাবি, তৃণমূলের তরফে রামনবমীর শোভাযাত্রার আয়োজন করা হচ্ছে। 

[আরও পড়ুন: পড়াশোনা বিদেশে, লন্ডন থেকে CAA’র প্রতিবাদ, চেনেন ভোট ময়দানে নামা তৃণমূলের নয়া প্রার্থীকে?]

Advertisement