shono
Advertisement

নির্ধারিত সময়ের ১৪ ঘণ্টা আগেই কাজ শেষ পূর্ব রেলের, সকাল থেকে ব্যান্ডেলে শুরু ট্রেন চলাচল

দ্রুত রেল পরিষেবা স্বাভাবিক হওয়ায় হাঁপ ছেড়ে বাঁচলেন নিত্যযাত্রীরা।
Posted: 11:58 AM May 30, 2022Updated: 12:07 PM May 30, 2022

সুব্রত বিশ্বাস: রেলের ওভারহেড, ট্র্যাক, ইন্টারলকিং সিস্টেমের বড়সড় কাজ চলবে। তার জন্য সময় নেওয়া হয়েছিল তিনদিন। হাওড়া (Howrah) থেকে ব্যান্ডেল সরাসরি ট্রেন চলাচল ছিল বন্ধ। কথা ছিল, ৩১ মে থেকে ফের স্বাভাবিক হবে এই শাখায় রেল পরিষেবা। গত সপ্তাহান্তে ব্যান্ডেল স্টেশনে ট্রেন চলাচল বন্ধ থাকায় ব্যাপক অসুবিধার মধ্যে পড়েছিলেন নিত্যযাত্রীরা। তবে পূর্ব রেলের (Eastern Railway) তৎপরতায় নির্ধারিত সময়ের ১৪ ঘণ্টা আগেই কাজ শেষ হয়ে যায়। সোমবার সকাল থেকেই হাওড়া-ব্যান্ডেল শাখায় চালু হয়ে গেল ট্রেন। সকাল ৮টায় হাওড়া থেকে ব্যান্ডেল লোকাল ছাড়ল। ২ দিনের অসুবিধায় ইতি পড়ায় তাঁরা খুবই খুশি।

Advertisement

পূর্ব রেল সূত্রে খবর, ব্যান্ডেল (Bandel) স্টেশনের কাছে রেললাইন বরাবর যে যে কাজ হওয়ার ছিল, তা সবই শেষ হয়েছে। ওভারহেড, ইন্টারলকিংয়ের কাজ শেষ হয়েছে রবিবার রাত প্রায় দেড়টা নাগাদ। যা নির্ধারিত সময়ের ১৪ ঘণ্টা আগে। সোমবার রেলওয়ে সেফটি কমিশনারের পরিদর্শন করার কথা। তিনি সমস্ত খুঁটিয়ে দেখে সবুজ সংকেত দিলে তবেই ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা ছিল। তবে যাত্রীদের সুবিধার কথা ভেবে গভীর রাত পর্যন্ত কাজ শেষ করার পরই সকাল থেকে ট্রেন চলাচল শুরুর সিদ্ধান্ত নেন পূর্ব রেলের আধিকারিকরা। যদিও রেলওয়ে সেফটি কমিশনার এখনও কাজ পরিদর্শন করেননি বলেই খবর।

[আরও পড়ুন: মিশন ২০২৪, দুর্বল সংগঠন সামলাতে শাহকে শীর্ষে রেখে বিজেপির ‘টিম বাংলা’]

গত তিনদিন ধরে ব্যান্ডেলে কাজ হওয়ার জন্য হাওড়া থেকে বর্ধমান মেন ও কালনা (Kalna) শাখায় রেল পরিষেবা ব্যাহত ছিল। ব্যান্ডেল-চুঁচুড়া, ব্যান্ডেল-ত্রিবেণী, ব্যান্ডেল-খন্যানের মধ্যে বন্ধ ছিল ট্রেন। যার জেরে যাত্রীরা ঘুরপথে যেতে গিয়ে ব্যাপক সমস্যায় পড়ছিলেন। অন্যান্য স্টেশনগুলিতে দিনের ব্যস্ত সময় ভিড় বাড়ছিল। ট্রেন বন্ধ থাকায় সড়কপথেও চাপ বাড়ছিল। অতিরিক্ত ভাড়া হাঁকিয়ে বসছিলেন গাড়িচালকরা।

[আরও পড়ুন: ভারতীয় হিসেবে নয়া নজির, গুজরাট চ্যাম্পিয়ন হওয়ায় ইতিহাস গড়লেন আশিস নেহরা]

তবে সোমবার সকাল থেকেই যাবতীয় সমস্যার অবসান। ফের আগের মতো ট্রেন চালু হয়ে গেল। পূর্ব রেল সূত্রে আরও খবর, রেলওয়ে সেফটি কমিশনার পরিদর্শনের পর ছাড়পত্র দিলেই ব্যান্ডেলে থার্ড লাইনেও ট্রেন চলবে। এই শাখায় যাত্রীচাপ কমাতে তা বেশ সহযোগী হবে বলেই আশাবাদী রেল কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার