shono
Advertisement

নবান্ন উৎসবের আনন্দ নিমেষে বদলে গেল বিষাদে, জলে ডুবে মৃত্যু ২ শিশুর

শোকস্তব্ধ গ্রাম, নবান্ন উৎসবের সব আয়োজন বাতিল।
Posted: 07:56 PM Dec 03, 2023Updated: 08:06 PM Dec 03, 2023

ধীমান রায়, কাটোয়া: গ্রামে চলছিল নবান্ন উৎসব (Nabanna)। কিন্তু উৎসবের আনন্দ ঢাকা পড়ে গেল বিষাদের ছায়ায়। নবান্ন উৎসব চলাকালীন জলে ডুবে মর্মান্তিক মৃত্যু (Death) হল দুই শিশুর। রবিবার এই দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার কাটোয়া থানার মূলগ্রামে। মৃত শিশুদের নাম সৌম্য ঘোষ এবং ওঙ্কার ঘোষ। দুজনেরই বয়স তিন জনের। তারা দুজনে সম্পর্কে মামাতো-পিসতুতো ভাই। দুই বাচ্চার মৃত্যুতে শুধু পরিবারই নয়, শোকস্তব্ধ গ্রাম।

Advertisement

ছবি: জয়ন্ত দাস

রবিবার থেকে মূলগ্রামে শুরু হয়েছে নবান্ন উৎসব। গ্রামের বাসিন্দা রাজেশ ঘোষের বোন সুস্মিতার বিয়ে হয়েছে মন্তেশ্বর থানার খাঁপুকুর গ্রামে। সুস্মিতাদেবীর স্বামী প্রহ্লাদ ভিনরাজ্যে পরিযায়ী শ্রমিক। সেখানেই রয়েছেন তিনি। সুস্মিতাদেবী নবান্ন উপলক্ষে এদিন সকালেই মূলগ্রামে বাপের বাড়িতে এসেছিলেন ছেলে ওঙ্কারকে নিয়ে। মামাবাড়ি আসার পর ওঙ্কার এবং তার মামার ছেলে সৌম্য দুজনে খেলা করছিল। রাজেশবাবুর বাড়ির পিছনেই রয়েছে একটি ডোবা (Pond)। বাড়ির পিছনে দুজনে খেলতে খেলতে কখন যে তারা পড়ে যায় কেউ খেয়াল করেননি। বেশ কিছুক্ষণ পর দুপুর নাগাদ খোঁজ পড়ে বাচ্চাদের।

[আরও পড়ুন: জল তোলা নিয়ে মামুলি বিবাদ, লোহার রডের ঘায়ে দাদার হাতে ‘খুন’ ভাই

চারিদিকে খোঁজাখুঁজি শুরু হয়। তারপর ওই ডোবায় একজনকে ভাসতে দেখা যায়। সঙ্গে সঙ্গে প্রতিবেশীরা জলে নেমে দুজনকে উদ্ধার করেন। তাদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিমেষে বদলে গিয়েছে চারপাশের পরিবেশ। নবান্নলক্ষ্মী পুজোয় যেসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, তা সবই বাতিল করে দিয়েছেন গ্রামবাসীরা। বন্ধ রাখা হয়েছে মাইকও।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর জনসভার জন্য বন্ধ স্টেডিয়াম, বাতিল শিলিগুড়ি প্রিমিয়ার লিগের ম্যাচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার