shono
Advertisement

সঙ্গিনী দখলের লড়াইয়ের হার! দুই হাতির লড়াইয়ে কোমর ভাঙল দাঁতাল

জখম হাতিটির বাঁচার সম্ভাবনা খুবই কম বলে মনে করছেন জলদাপাড়া জাতীয় উদ্যানের সহকারী বন্যপ্রাণ সহায়ক।
Posted: 08:16 PM Feb 11, 2024Updated: 08:16 PM Feb 11, 2024

রাজকুমার, আলিপুরদুয়ার: জলদাপাড়া জাতীয় উদ্যানের জঙ্গলে দুই হাতির লড়াই। কোমর ভাঙল এক দাঁতালের। সঙ্গিনী নাকি এলাকা দখলের লড়াইতে হার, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বনেই আপাতত চিকিৎসা চলছে দাঁতালের।

Advertisement

জখম দাঁতাল হাতিটির বয়স ১২ বছর। শুক্রবার এই জখম দাঁতাল হাতিটিকে হলং নদীতে পড়ে থাকতে দেখেন বনকর্মীরা। তার পর হাতিটিকে ক্রেন দিয়ে তুলে নিয়ে যাওয়া হয়। নদীর ধারে এনে চিকিৎসা শুরু করেছে বনদপ্তর। তিনদিন নানা রকমভাবে চিকিৎসা করা হয় তার। তবে চিকিৎসাতে সেভাবে সাড়া দিচ্ছে না হাতিটি। জলদাপাড়া জাতীয় উদ্যানের সহকারী বন্যপ্রাণ সহায়ক নবজিৎ দে বলেন, “হয় সঙ্গিনী দখল আর না হলে এলাকা দখলের লড়াইয়ে এই হাতি জখম হয়েছে। জখম হাতিটির বাঁচার সম্ভাবনা খুবই কম। হাতিটির চিকিৎসা চলছে।”

[আরও পড়ুন: জ্বলছে সন্দেশখালি, প্রমিস ডে-তে রিলসে ব্যস্ত সাংসদ নুসরত! ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা]

আপাতত বনকর্মীরা দূর থেকেই হাতিটিকে খাবার জোগান দেওয়ার চেষ্টা করছেন। জলও এগিয়ে দেওয়া হচ্ছে। তবে জল, খাবার কিছুই খেতে পারছে না দাঁতালটি। কাছে গিয়ে তাকে দাঁড় করানোর চেষ্টাও করা যাচ্ছে না। কারণ, একেই হাতিটি বুনো। তার উপর আবার প্রবল যন্ত্রণায় কাতর। সেক্ষেত্রে আক্রমণের সম্ভাবনা প্রায় একশো শতাংশ। তাই তাকে জোর করে দাঁড় করানোর ঝুঁকি নিতে চাইছেন না কেউই।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ঘাটালে দেবের পাশে তৃণমূল, সাংসদের সঙ্গে দ্বন্দ্বের জেরে অপসারিত শংকর দলুই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement