shono
Advertisement

‘পরেরবার ভোট চাইতে এলে হিসাব বুঝে নেবেন’, ইস্তাহার নিয়ে সমালোচকদের জবাব শাহ’র

ক্ষমতায় এলে এক বছরের মধ্যে সুন্দরবনকে জেলার স্বীকৃতি দেওয়ার প্রতিশ্রুতি।
Posted: 01:09 PM Mar 23, 2021Updated: 02:11 PM Mar 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় এলে দু’বছরের মধ্যে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা। সেই সঙ্গে সুন্দরবনের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) পাঠানো টাকা যারা সরিয়েছে, তাদের শাস্তির ব্যবস্থা। এভাবেই গোসাবায় (Gosaba) নির্বাচনী জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) একই সঙ্গে উন্নয়নের আশ্বাসের সঙ্গেই বজায় রাখলেন তৃণমূল (TMC) সরকারকে আক্রমণের কৌশল। সরাসরি অভিযোগ জানালেন, আমফানের ত্রাণের টাকা লুঠ হওয়ার।

Advertisement

যত ভোটের (Election 2021) সময় এগিয়ে আসছে ততই যেন উত্তাপ চড়ছে ভোট প্রচারের। এদিন শুরু থেকেই বিগত জনসভাগুলির মতোই ভোটের উত্তাপ ছড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর কথায়, ”বিজেপি যেখানেই যা প্রতিশ্রুতি দিয়েছে তা পূরণ করেছে। ঘরে ঘরে গ্যাস, শৌচাগার, বিদ্যুতের সংযোগের ব্যবস্থা করেছে। কিন্তু দিদি ২৮২টি প্রতিশ্রুতি দিয়ে ৮২টিও পূরণ করেননি। দিদি জবাব দিতে পারবেন না। আপনারাই ভোটবাক্সে জবাব দিন। ভাইপোকে মুখ্যমন্ত্রী বানাতেই উনি ব্যস্ত। কিন্তু মোদিজি আপনাদের উন্নয়নের চিন্তা করছেন।”

[আরও পড়ুন: অধিকারী গড়ে প্রবল বিক্ষোভের মুখে শিশির, সংঘর্ষে জড়াল তৃণমূল-বিজেপি কর্মীরা]

কোনও গুন্ডারাজ আর বাংলায় থাকবে না, সেকথা জানিয়ে তাঁর আরজি, ”আমি কথা দিচ্ছি কোনও গুন্ডা কারও বাবা-মা-ভাই-বোনের ক্ষতি করতে পারবে না। আপনারা নির্ভয়ে ভোট দিন। বাংলা থেকে তৃণমূলের গুন্ডারাজ সরাতেই হবে।” পাশাপাশি ইস্তাহার নিয়ে সমালোচকদের কটাক্ষ করে তিনি বলেন, ”পরের বার ভোট চাইতে এলে হিসেব বুঝে নেবেন।”

কেবল তৃণমূলকে আক্রমণই নয়, পাশাপাশি উন্নয়নের প্রতিশ্রুতিও ছিল তাঁর মুখে। সুন্দরবনের জন্য আলাদা উন্নয়ন পর্ষদের পাশাপাশি মৎস্যজীবীদের ৩ লক্ষ টাকার বিমা, ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রের কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে আগামী এক বছরের মধ্যে আলাদা জেলার স্বীকৃতি পাবে সুন্দরবন।

[আরও পড়ুন: ‘তৃণমূল নেতাকে বিজেপিতে গুপ্তচর হিসাবে ঢোকানো হয়েছে’, বিস্ফোরক কান্তি গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement