shono
Advertisement

WB Panchayat Poll: ‘হাজার টাকা দিতে পারলে রাজনীতি ছেড়ে দেব’, ‘লক্ষ্মীর ভাণ্ডার’ নিয়ে BJP-কে চ্যালেঞ্জ অভিষেকের

বাঘমুন্ডিতে অভিষেকের সভায় বিশাল ভিড়।
Posted: 04:32 PM Jul 03, 2023Updated: 04:51 PM Jul 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত প্রকল্প আর জনগণকে সামাজিক পরিষেবা প্রদান। পঞ্চায়েত ভোটের (Panchayat Election) আগেও রাজ্যের শাসকদলের শক্তিশালী অস্ত্র এই দুই। আর প্রচারে সেসবই তুলে ধরে ভোট প্রার্থনা করছে শীর্ষ নেতৃত্ব। পুরুলিয়ার (Purulia) বাঘমুন্ডির জনসভা থেকে তেমনই এক জনসেবা মূলক প্রকল্পকে হাতিয়ার করে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিজেপি নেতারা বারবারই বলেন, ৫০০ টাকা নয়, বিজেপি জিতলে মহিলাদের মাসে মাসে ২ হাজার টাকা দেওয়া হবে। সেই প্রতিশ্রুতিকে চ্যালেঞ্জ করেই অভিষেক বললেন, ”২ হাজার নয়, এক হাজার টাকা করে দিয়ে দেখাক। আমি রাজনীতি ছেড়ে দেব। আজ একথা বলে যাচ্ছি।”

Advertisement

তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) গৃহবধূদের আর্থিকভাবে খানিকটা স্বাবলম্বী করার উদ্দেশে চালু করেন ‘লক্ষ্মীর ভাণ্ডার’। এই প্রকল্পের আওতায় প্রতি মাসে হাতখরচ বাবদ ঘরের মহিলারা পান ৫০০ টাকা করে। তফসিলি জাতি, উপজাতির মহিলারা পান এক হাজার টাকা করে। এতে রাজ্যের বিশাল সংখ্যক গৃহবধূ উপকৃত হলেও বিরোধীরা এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েন না। এখন পঞ্চায়েত ভোটের প্রচারে সেই ‘লক্ষ্মীর ভাণ্ডার’কে হাতিয়ার করেছে বিজেপিও। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে বিরোধী দলনেতা জনসভায় প্রতিশ্রুতি দিয়েছেন, বিজেপি রাজ্যের ক্ষমতায় এলে ৫০০ টাকা নয়, হাজার টাকা করে পাবেন গৃহবধূরা।

[আরও পড়ুন: বাড়ির দুই পোষ্যকে নিয়ে হাঁটতে বেরিয়ে নিখোঁজ কিশোর, ঘরে ফিরল ৮ বছর পর!]

এবার তাঁদের সেই ঘোষণাকে খোলাখুলি চ্যালেঞ্জ ছুঁড়লেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাঘমুন্ডির (Bagmundi) সভা থেকে জনতার কাছেই তিনি জানতে চান, তাঁরা ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর সুবিধা পাচ্ছেন কি না। তারপর বলেন, ”আপনারা শুনছেন তো বিজেপি নেতারা এখন বলছেন, তাঁরা নাকি মাসে মাসে ২ হাজার টাকা করে দেবে। আমি বলছি, এই মুহূর্তে ১২ টি রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় রয়েছে। একটা রাজ্যে মাসে মাসে ১ হাজার টাকা করে দিয়ে দেখান কোনও মুখ্যমন্ত্রী। দিতে পারলে আমি চিরতরে রাজনীতি ছেড়ে দেব। এই আজ এখানে দাঁড়িয়ে বলে যাচ্ছি।” পুরুলিয়ায় সভা সেরে অভিষেক পৌঁছে যান বাঁকুড়ায়। সারেঙ্গা বাজারে তাঁর রোড শো রয়েছে।

[আরও পড়ুন: হাসিনার মানবাধিকার কাঁটা, বাংলাদেশে আসছে মার্কিন ও ইইউ প্রতিনিধি দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার