shono
Advertisement
WB Weather Update

সকাল থেকেই মুখভার আকাশের, আগামী ৩ দিন রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস

আর কী জানাল হাওয়া অফিস?
Published By: Tiyasha SarkarPosted: 11:40 AM Jun 28, 2024Updated: 11:40 AM Jun 28, 2024

নিরুফা খাতুন: সকাল থেকেই মুখভার আকাশের। জেলায় জেলায় চলছে হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামিকাল অর্থাৎ শনিবার দক্ষিণের ৯ জেলায় বৃষ্টির আরও বাড়বে বলেই জানাল হওয়া অফিস। আগামী তিনদিন ধরে চলবে প্রবল বৃষ্টি।

Advertisement

দক্ষিণবঙ্গের হলদিয়া পর্যন্ত ঢুকে পড়েছে বর্ষা। জুন মাসের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি অংশে বর্ষা ঢুকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। হাওয়া অফিস সূত্রে খবর, আজ দিনভর মেঘলা থাকবে আকাশ। দক্ষিণবঙ্গের সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হওয়া বইতে পারে। ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের কিছু অংশে।

[আরও পড়ুন: Jio’র পর প্ল্যানের দর বাড়াল Airtel, জানুন কত বাড়বে খরচ]

আবহাওয়াবিদরা জানিয়েছেন, শনিবার বাংলার প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। রবিবার ভারী বৃষ্টির সতর্কতা বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার কিছু অংশে। কলকাতাতেও দিনভর বৃষ্টির সম্ভাবনা।

জানা গিয়েছে, উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টি হবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। রবিবার থেকে মঙ্গলবার মালদহ ও দুই দিনাজপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা। উল্লেখ্য, আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস কেরালা, মাহে, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, গুজরাট, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা-সহ কয়েকটি রাজ্যে। অসম, মেঘালয় মনিপুর, মিজোরাম অরুণাচল প্রদেশ, ত্রিপুরা এবং সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সকাল থেকেই মুখভার আকাশের। জেলায় জেলায় চলছে হালকা থেকে মাঝারি বৃষ্টি।
  • আগামিকাল অর্থাৎ শনিবার দক্ষিণের ৯ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা বলেই জানাল হওয়া অফিস।
  • আগামী তিনদিন ধরে চলবে বৃষ্টি।
Advertisement