shono
Advertisement
WB Weather Update

পুজোর আনন্দ মাটি করবে বৃষ্টি? প্যান্ডেল হপিংয়ের পরিকল্পনার আগে জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

উৎসবের আবহে ফের নিম্নচাপের চোখরাঙানি!
Published By: Sayani SenPosted: 08:37 PM Oct 02, 2024Updated: 08:37 PM Oct 02, 2024

নিরুফা খাতুন: পুজোর কেনাকাটা প্রায় শেষ। প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরে প্রতিমা দর্শনের পরিকল্পনাও হয়ে গিয়েছে অনেকেরই। উৎসবের আবহে ফের নিম্নচাপের চোখরাঙানি। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর দিনগুলিতেও হালকা বৃষ্টিতে ভিজতে পারে বাংলা। তার ফলে প্যান্ডেলমুখী আমজনতার তাল কাটতে পারে। 

Advertisement

আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানান, দক্ষিণ পূর্ব বাংলাদেশে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্ত থেকে আন্দামান পর্যন্ত অক্ষরেখা তৈরি হয়েছে। তার প্রভাবে আগামী শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। তার প্রভাবে চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে। শুক্রবার বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির আশঙ্কা। শনিবারও মুখভার থাকতে পারে আকাশের। সে কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পংয়ে। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারেও বৃষ্টির সম্ভাবনা।

উৎসবমুখর বঙ্গবাসীর জন্য রয়েছে দুঃসংবাদ। কারণ, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী পুজোর মধ্যেও বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলেও তাপমাত্রা সেরকম হেরফের হওয়ার সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। নতুন জামাকাপড় পরে একইরকম হাঁসফাঁস দশা হবে আমজনতার। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পুজোয় প্যান্ডেলে ঘুরে ঘুরে প্রতিমা দর্শনের পরিকল্পনা থাকলে সঙ্গে ছাতা রাখতেই হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উৎসবের আবহে ফের নিম্নচাপের চোখরাঙানি।
  • আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর দিনগুলিতেও হালকা বৃষ্টিতে ভিজতে পারে বাংলা।
  • তার ফলে প্যান্ডেলমুখী আমজনতার তাল কাটতে পারে। 
Advertisement