shono
Advertisement
WB Weather Update

কমবে তাপমাত্রা, হতে পারে ঝড়বৃষ্টিও, সপ্তাহান্তে স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস

Published By: Sayani SenPosted: 10:19 AM May 04, 2024Updated: 10:51 AM May 04, 2024

নিরুফা খাতুন: রাজ্যে হাওয়া বদল। প্রচণ্ড গরম থেকে এবার হয়তো মিলবে স্বস্তি। সপ্তাহান্তে স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া বদল। সাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকবে। সোম ও মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। শনি ও রবিবার গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গ। এই দুদিন ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। ৯ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি রয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণাবর্ত রয়েছে অসম ও উত্তরবঙ্গে। ছত্তিশগড় থেকে রায়েলসীমা পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। এই অক্ষরেখা তেলেঙ্গানার উপর দিয়ে গিয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের স্পেল রবিবার পর্যন্ত। পশ্চিমের ৯ জেলায় তাপপ্রবাহ। বাকি জেলায় গরম ও অস্বস্তি বজায় থাকবে। তাপপ্রবাহের প্রভাব বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে। বেলা বাড়লে জেলাগুলিতে রীতিমতো লু বইবার সম্ভাবনা।

[আরও পড়ুন: ছিলেন ডাক্তার, হয়ে গেলেন দুধ বিক্রেতা! সিদুঁরদানের আগেই মুখোশ খুলল ‘গুণধরে’র, তার পর…]

শনিবার সামান্য বৃষ্টি শুরু উপকূলে। রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে হালকা বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। সোম ও মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। রবিবার পর্যন্ত মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। শনি ও রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। ভিজতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং। ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া।

[আরও পড়ুন: ন’ঘণ্টা অপেক্ষার পরও ট্রেনের দেখা নাই, কলকাতা-হাওড়া স্টেশনে বিক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যে হাওয়া বদল। প্রচণ্ড গরম থেকে এবার হয়তো মিলবে স্বস্তি। সপ্তাহান্তে স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া বদল।
  • সাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকবে। সোম ও মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস।
  • শনি ও রবিবার গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গ।
Advertisement