shono
Advertisement
WB Weather Update

দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস, 'ডানা' পরবর্তী বাংলায় ফের ফিরবে অস্বস্তি?

ঘূর্ণিঝড় 'ডানা' পরবর্তী বাংলায় কমেছে তাপমাত্রা।
Published By: Sayani SenPosted: 11:12 AM Oct 27, 2024Updated: 11:12 AM Oct 27, 2024

নিরুফা খাতুন: বাংলা থেকে কেটেছে 'ডানা'র প্রভাব। তবে এখনও বৃষ্টির হাত থেকে পুরোপুরি রেহাই মিলল না দক্ষিণবঙ্গবাসীর। রবিবার বিভিন্ন জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে বৃষ্টির জেরে তাপমাত্রা কমেছে বেশ খানিকটা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কম থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও কমেছে বেশ খানিকটা।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় 'ডানা' শক্তি হারিয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। উত্তর ওড়িশা থেকে নিম্নচাপ আরও শক্তি হারিয়ে ছত্তিশগড়, মধ্যপ্রদেশের দিকে এগবে। রবিবার সকালের পর আর কোনো গুরুত্ব থাকবে না। তবে উত্তর-পূর্ব অসম এবং দক্ষিণ কেরল উপকূলে দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হচ্ছে। আপাতত দক্ষিণবঙ্গে জেলায় জেলায় মূলত আকাশ পরিষ্কার থাকবে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। আপাতত উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা কম। পার্বত্য এলাকার দু-এক জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

কলকাতাতেও মূলত আকাশ পরিষ্কার থাকবে। বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণ। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি। শনিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৭ থেকে ৯৭ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য। এদিকে, বাংলার মতো ওড়িশাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। তামিলনাড়ু, পণ্ডিচেরি, করাইকাল, কেরল, মাহে এবং অসমেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল অর্থাৎ সোমবার থেকে দেশজুড়ে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কমবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার