shono
Advertisement
WB Weather Update

রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি, ঝোড়ো হাওয়ায় লন্ডভন্ড হতে পারে বাংলা

Published By: Sayani SenPosted: 09:55 PM May 09, 2024Updated: 10:01 PM May 09, 2024

নিরুফা খাতুন: দিনভর দফায় দফায় ভারী বৃষ্টি। কোথাও কোথাও শিলাবৃষ্টিরও দেখা মিলেছে। তবে এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। রবিবার পর্যন্ত বাংলায় এমনই আবহাওয়া জারি থাকবে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের। আর বৃষ্টির জেরে কমবে তাপমাত্রাও।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, পূর্ব অসম থেকে উত্তর ওড়িশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে এই অক্ষরেখা। তার টানেই প্রচুর জলীয় বাষ্প ঢুকে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টিপাতের ও ঝড়ের আশঙ্কা তৈরি হয়েছে। এছাড়া পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার প্রভাবে বৃহস্পতিবার কালবৈশাখীর মতো পরিস্থিতি তৈরি হয়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ৫০-৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো বইতেও দেখা গিয়েছে। শুক্রবার ঝড়বৃষ্টির পরিমাণ আরও বাড়বে।

[আরও পড়ুন: বাংলাদেশে প্রভাব বাড়ছে চিনের! হাসিনাকে দিল্লি আসার আমন্ত্রণ মোদির]

বজবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ৬০-৭০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া হইতে পারে। শনি ও রবিবার উপকূলের জেলা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা। রবিবারের পর ঝড়বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের। ভিজবে উত্তরবঙ্গের আট জেলাও। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। ৩০-৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা কমই থাকবে। তবে রবিবারের পর থেকে ফের বাড়বে তাপমাত্রা।

[আরও পড়ুন: তরুণের মগজে চিপ বসিয়েছে মাস্কের সংস্থা! সাফল্যের মাঝে হঠাৎই ‘অশনি সংকেত’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিনভর দফায় দফায় ভারী বৃষ্টি। কোথাও কোথাও শিলাবৃষ্টিরও দেখা মিলেছে।
  • তবে এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। রবিবার পর্যন্ত বাংলায় এমনই আবহাওয়া জারি থাকবে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।
  • বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে কমছে তাপমাত্রাও।
Advertisement