shono
Advertisement

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি! ভিজবে উত্তরবঙ্গ

আগামী দিন দুয়েকের মধ্যে কলকাতায় ৬ ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা।
Posted: 12:14 PM Mar 22, 2024Updated: 12:35 PM Mar 22, 2024

নিরুফা খাতুন:  চলতি সপ্তাহের শুরুর দিনগুলিতে ঝিরঝিরে বৃষ্টি অতিষ্ঠ করে তুলেছিল বঙ্গবাসীকে। এবার সেই বৃষ্টি থেকে স্বস্তি পেতে চলেছে দক্ষিণবঙ্গবাসী (South Bengal)। শনিবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি। তবে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় চলতে পারে বর্ষণ। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। 

Advertisement

আসলে নতুন করে পশ্চিম ঝঞ্ঝা প্রবেশ করছে উত্তর-পশ্চিম ভারতে। সেই সঙ্গে একটি ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ড (Jharkhand) ও বির্দভের উপর। মণিপুরে (Manipur)  তৈরি হওয়া নিম্নচাপ অক্ষরেখা আবার গিয়েছে উত্তরবঙ্গের উপর দিয়ে। যার জেরে বৃষ্টিপাত চলবে উত্তরবঙ্গের কোচবিহার (Cooch Behar), আলিপুরদুয়ার (Alipurduar), জলপাইগুড়িতে-সহ পাঁচটি জেলায়। শনিবার এই জেলাগুলিতে ঝোড়ো হাওয়ার সম্ভবনাও রয়েছে।

[আরও পড়ুন : শুভেন্দুর ‘আপত্তি’তে মেদিনীপুরে অনিশ্চিত দিলীপ! রাজমাতাকে নিয়ে চরমে অন্তর্কলহ]

দক্ষিণবঙ্গে শুক্রবার বিক্ষিপ্ত বৃষ্টি হলেও শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। তবে উপকূলবর্তী জেলা দুই মেদিনীপুরে বৃষ্টির সম্ভবনা রয়েছে। এই জেলাগুলিতে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। নদিয়া-মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন : সাতসকালে মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে ইডি হানা, কেন্দ্রীয় বাহিনীতে ছয়লাপ এলাকা]

শহর কলকাতায় দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকলেও আগামী দিন দুয়েকের মধ্যে তাপমাত্রা ৬ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবারও বেলা বাড়লে আকাশ মেঘলা হতে পারে। বজ্রপাত-সহ হালকা বৃষ্টি হতে পারে। শহরে সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। আগামী ২৪ ঘণ্টায় শহরে তাপমাত্রা থাকবে ২০ থেকে ২৮ ডিগ্রির মধ্যে।

সৌরাষ্ট্র, কচ্ছ ও রাজস্থানে রবিবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। দক্ষিণ ও পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে গরম আবহাওয়া থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার