shono
Advertisement
Weather Update

উত্তরবঙ্গে দুর্যোগের আশঙ্কা, দক্ষিণবঙ্গে কেমন থাকবে আবহাওয়া?

উত্তরবঙ্গে কবে কমবে বৃষ্টি? কী বলল হাওয়া অফিস?
Published By: Subhankar PatraPosted: 10:09 AM Jul 06, 2024Updated: 10:09 AM Jul 06, 2024

নিরুফা খাতুন: ক্রমাগত বৃষ্টি হয়েই চলেছে উত্তরবঙ্গে। বিভিন্ন এলাকা জলমগ্ন। আলিপুরদুয়ারে রেকর্ড বৃষ্টি হয়েছে। এই আবহে ফের উত্তরের পাঁচটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। তার জেরে নতুন করে দুর্যোগের আশঙ্কা দেখা দিয়েছে।

Advertisement

আজ শনিবার থেকে সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের (North Bengal) সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে পাঁচটি জেলাতে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুয়ায়ী, আজ শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টিপাত হবে। এছাড়াও মালদা ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। রবিবার রথের দিনও বৃষ্টির ব্যাপকতা বজায় থাকবে। তবে সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

[আরও পড়ুন: বন্দুকের বদলে হাতে বই! পিএইচডির যোগ্যতা পরীক্ষায় প্রথম মাও নেতা অর্ণব]

এদিকে, দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।  রবিবার রথযাত্রার দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং বীরভূম মুর্শিদাবাদ, নদিয়াতে বৃষ্টির সম্ভাবনা থাকছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। 

স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আজ কলকাতা শহরে মেঘলা আকাশ থাকবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি রয়েছে। বৃষ্টি না হলে গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। বেলার দিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: সস্ত্রীক বিজেপি কর্মী ও ছেলেকে ধারাল অস্ত্রের ‘কোপ’ তৃণমূলের, সোনারপুরে তীব্র চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্রমাগত বৃষ্টি হয়েই চলেছে উত্তরবঙ্গে।
  • এই আবহে ফের উত্তরের পাঁচটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।
  • আজ শনিবার থেকে সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
Advertisement