shono
Advertisement
Weather Update

নিম্নচাপ তৈরি বঙ্গোপসাগরে, সপ্তাহ শেষেই কি 'রেমাল' আছড়ে পড়বে বঙ্গে?

শুক্রবার থেকে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মৎস্যজীবীদের।
Published By: Paramita PaulPosted: 02:05 PM May 22, 2024Updated: 02:12 PM May 22, 2024

নিরুফা খাতুন: ক্রমশ গাঢ় হচ্ছে দুর্যোগের আশঙ্কা। বুধবার বহু প্রতীক্ষিত নিম্নচাপ জন্ম নিয়েছে বঙ্গোপসাগরে। তবে কি সপ্তাহ শেষেই ঘূর্ণিঝড় আছড়ে পড়বে বঙ্গে?

Advertisement

মৌসম ভবন জানাচ্ছে, নিম্নচাপটি শুক্রবার গভীর নিম্নচাপে পরিণত হবে। তার পর শক্তি বাড়িয়ে তা উত্তর-পূর্ব অভিমুখে এগোবে। শুক্রবার থেকে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মৎস্যজীবীদের।তবে বঙ্গে এখনও কোনও ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দেয়নি তারা। তবে চলতি সপ্তাহে বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য।

[আরও পড়ুন: অনুমতি ছাড়াই পুলিশি তল্লাশি, হাই কোর্টে শুভেন্দু-হিরণ]

বুধবার দুপুরেই সন্ধে হয়েছে কলকাতায়। কালো মেঘে ছেয়েছে আকাশ। ঝমঝমিয়ে বৃষ্টিও শুরু হয়ে গিয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলাতে। সপ্তাহান্তেও ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনি ও রবিবার ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে উপকূলে। শনিবার থেকে ভারি বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা উপকূলের দুই জেলায়। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় বাতাস বইবে।

শুধু দক্ষিণবঙ্গ নয়, বুধবার থেকে ঝড়বৃষ্টি বাড়বে মালদা ও দুই দিনাজপুরে। আজ ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে মালদা ও দুই দিনাজপুরে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝরো বাতাস বইবে তিন জেলায়। বৃহস্পতিবার শুধুমাত্র মালদা ও দুই দিনাজপুরে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় ঝড়-বৃষ্টি নেই বললেই চলে।

[আরও পড়ুন: নিউটাউনে ‘খুন’ বাংলাদেশের সাংসদ! ঘনাচ্ছে রহস্য, তদন্তে পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার থেকে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মৎস্যজীবীদের
  • ক্রমশ গাঢ় হচ্ছে দুর্যোগের আশঙ্কা।
  • বুধবার বহু প্রতীক্ষিত নিম্নচাপ জন্ম নিয়েছে বঙ্গোপসাগরে।
Advertisement