shono
Advertisement

Weather Update: বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি, ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

বাড়ি থেকে বেরনোর আগে জেনে নিন আবহাওয়ার আপডেট।
Posted: 09:50 AM Jul 09, 2023Updated: 09:50 AM Jul 09, 2023

নিরুফা খাতুন: বর্ষা হলেও আপাতত কয়েকদিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পরিবর্তে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। তবে উত্তরবঙ্গে মঙ্গল ও বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না রাজ্যে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তরবঙ্গের পাঁচ জেলায় সোমবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলার কিছু অংশে। মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। পার্বত্য এলাকার জেলাগুলিতে দুই এক পশলা বৃষ্টি হতে পারে। এদিকে, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী তিন-চারদিন বৃষ্টির পরিমাণ তুলনামূলক অনেকটাই কম থাকবে।

[আরও পড়ুন: ১২ বছর পর খেজুরিতে ‘পুনর্জন্ম’ লাল ঝান্ডার! ক্যাম্প অফিস তৈরি করে মাটি শক্ত করছে বামেরা]

রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯২ শতাংশ। আপাতত জেলায় জেলায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। এদিকে, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

জম্মু-কাশ্মীর, মুজাফফরনগর-সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সোমবারের পর বিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। উত্তর-পূর্ব ভারতের রাজ্য যেমন অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মিজোরাম ও মণিপুরে আগামী তিন দিন ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণ ভারতের কেরল, মাহে, অন্ধ্রপ্রদেশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: রক্তাক্ত ভোটে ক্ষুব্ধ শুভেন্দু, হিংসার প্রতিবাদে কমিশনের গেটে লাথি, ঝোলালেন তালাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement