shono
Advertisement

Breaking News

West Bengal Lok Sabha Election 2024

পুনর্নির্বাচনেও রোখা গেল না অশান্তি, কাকদ্বীপ ও মথুরাপুরে কাঠগড়ায় বাহিনী

এবারই সবচেয়ে কম বুথে পুনর্নির্বাচন হচ্ছে, জানাল কমিশন।
Published By: Sayani SenPosted: 01:41 PM Jun 03, 2024Updated: 06:12 PM Jun 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবারই বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশনের তরফে জানানো হয় বারাসত লোকসভার দেগঙ্গার ৬১ নম্বর বুথ এবং মথুরাপুর লোকসভার কাকদ্বীপের ২৬ নম্বর বুথে ফের ভোটাভুটি হবে। সেই অনুযায়ী সোমবার সকালে নির্দিষ্ট সময়ে শুরু হয় ভোটগ্রহণ। তবে বঙ্গে মাত্র দুটি বুথের পুনর্নির্বাচনেও রোখা গেল না অশান্তি। কদম্বগাছি এবং কাকদ্বীপের দুটি বুথেই পুলিশি বাধার মুখে গেরুয়া শিবির। কাকদ্বীপে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়ায় পুলিশও।

Advertisement

সোমবার সকালে বিজেপি নেতা কাশেম আলি বুথে যান। অভিযোগ, সেখানে ভোট(West Bengal Lok Sabha Election 2024) দিতে বাধা দেওয়া হচ্ছে সাধারণ ভোটারদের। অথচ কেন্দ্রীয় বাহিনী কোনও কাজ করছে না বলেই অভিযোগ। সে খবর পাওয়ামাত্রই বিজেপি নেতা কাশেম আলি বুথে যান। তবে তাঁকে ঢুকতে বাধা দেয় পুলিশ। তা নিয়ে পুলিশের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন তিনি। যদিও পুলিশের দাবি, তিনি মিথ্যে অভিযোগ করছেন। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছিলেন। বিজেপি নেতা ওই বুথের ভোটার না হওয়া সত্ত্বেও সেখানে গিয়ে অশান্তি তৈরি করেছেন।

[আরও পড়ুন: বিচ্ছেদের জল্পনায় ইতি? হার্দিক ফর্মে ফিরতেই নাতাশার ইনস্টায় ফিরল যুগলের ছবি]

কদম্বগাছির পুনরাবৃত্তি হয়েছে কাকদ্বীপেও। সেখানে পুলিশের সঙ্গে তর্কাতর্কিতে জড়ান মথুরাপুরের বিজেপি প্রার্থী। ওই বুথে ভোট ঠিকমতো হচ্ছে না বলেই অভিযোগ করেন তিনি। তবে কেন্দ্রীয় বাহিনী বিজেপি প্রার্থীকে বুথে ঢুকতে বাধা দেন। বুথ থেকে বেরিয়ে যাওয়ার সময় আবার পুলিশের সঙ্গে বচসায় জড়ান বিজেপি প্রার্থী। কেন্দ্রীয় বাহিনী টোটো দাঁড় করিয়ে রাস্তা বন্ধ করে দেয় বলে অভিযোগ। তারই প্রতিবাদ করে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে তর্কাতর্কিতে জড়ায় পুলিশ। এদিকে, নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, বেলা ১১টা পর্যন্ত কাকদ্বীপে ভোট পড়েছে ২১.৩৭ শতাংশ এবং বারাসতে ভোট পড়েছে ৩১.৬২ শতাংশ।

[আরও পড়ুন: সমস্ত এক্সিট পোলের উলটো আভাস, AI-এর সমীক্ষায় ব্যাকফুটে বিজেপি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুনর্নির্বাচনেও রোখা গেল না অশান্তি।
  • কাকদ্বীপ ও মথুরাপুরে কাঠগড়ায় বাহিনী।
  • এবারই সবচেয়ে কম বুথে পুনর্নির্বাচন হচ্ছে, জানাল কমিশন।
Advertisement