shono
Advertisement

সকাল থেকে শহরজুড়ে বৃষ্টি, কতদিন ধরে ভিজবে রাজ্য? আপডেট দিল হাওয়া অফিস

Published By: Sulaya SinghaPosted: 10:50 AM Mar 20, 2024Updated: 01:59 PM Mar 20, 2024

নিরুফা খাতুন: বুধ-সকালে বৃষ্টিতে ভিজল শহর কলকাতা-সহ একাধিক জেলা। তবে শুধু আজ নয়, শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। এদিন এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গেও।

Advertisement

এদিন সকাল থেকেই শহরজুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হচ্ছে। সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি। রাতের বৃষ্টিতে তাপমাত্রা কমেছে ৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৬ থেকে ৯৬ শতাংশ। মাঝারি বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো বাতাস বইবে।  

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ড: হেলে পাশের বাড়িতে সেঁটেছে ওয়াসিমের তৈরি শেষ বহুতল, আতঙ্কে বাসিন্দারা]

এদিন বেশি বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। এদিন হাওয়া অফিসের তরফে জানানো হয়, আগামী শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে এই বৃষ্টি চলতে পারে। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনাও রয়েছে। আকাশ মূলত মেঘলাই থাকবে। দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কাও থাকছে।

বৃহষ্পতিবার বৃষ্টির সম্ভাবনা অনেকটা কমবে। তবে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে শুক্রবার বৃষ্টির পরিমাণ কমবে। হালকা ঝোড়ো হাওয়া ও বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদে।

[আরও পড়ুন: সাতসকালে মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে আয়কর হানা, কেন্দ্রীয় বাহিনী ঘিরল বাড়ি]

এদিকে, বৃষ্টিতে ভিজছে উত্তরবঙ্গও। থাকবে মেঘলা আকাশ। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই বৃষ্টির সম্ভাবনা। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে শনিবার ভারী বৃষ্টি হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement