shono
Advertisement
Elephant

যাত্রীবাহী ট্রেনের ধাক্কায় পূর্ণবয়স্ক দাঁতালের মৃত্যু, ফের প্রশ্নের মুখে রেল

রিপোর্ট তলব বনদপ্তরের।
Published By: Sayani SenPosted: 11:52 PM May 09, 2024Updated: 11:52 PM May 09, 2024

অমিতলাল সিং দেও, মানবাজার: হাওড়া-হাটিয়া যাত্রীবাহী ট্রেনের ধাক্কায় মৃত্যু হল একটি পূর্ণবয়স্ক দাঁতালের। বৃহস্পতিবার ভোর তিনটা নাগাদ এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ পূর্ব রেলের ঝাড়খণ্ডের রাঁচি ডিভিশনের লেটেমদা ও তিরুলডি স্টেশনের মাঝে বাঁকরাকুড়ি গ্রামের অদূরে। এই ঘটনার পর রেল ও ঝাড়খণ্ড বনবিভাগ এক অপরের দিকে অভিযোগের তীর ছুঁড়েছে। হাতির মৃত্যুর ঘটনার সমগ্র বিষয়টি রিপোর্ট আকারে জানতে চেয়েছে ঝাড়খণ্ডের প্রধান মুখ্যবনপাল তথা চিফ ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সশিকর সামন্ত।

Advertisement

স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে চান্ডিল-মুরি শাখায় রেল লাইন পারাপারের সময় হাওড়া থেকে হাটিয়াগামী যাত্রীবাহী ট্রেনটি ওই হাতিটিকে ধাক্কা মারে। দ্রুত বেগের ট্রেনের ধাক্কায় হাতিটি ছিটকে রেলের একটি খুঁটিতে গিয়ে পড়ে। যার ফলে লোহার ওই খুঁটি পর্যন্ত বেঁকে যায়। ছিঁড়ে যায় তারও। বৃহস্পতিবার সকালে ঘটনার খবর চাউর হতেই সরাইকেলা-খরসোওয়া জেলার কুকড়ু ব্লক এলাকার বিভিন্ন গ্রামের মানুষজন ঘটনাস্থলে জমা হন।

[আরও পড়ুন: বাংলাদেশে প্রভাব বাড়ছে চিনের! হাসিনাকে দিল্লি আসার আমন্ত্রণ মোদির]

হাতিটিকে দেখতে যান সীমান্তবর্তী পুরুলিয়ার বাঘমুন্ডি এলাকার মানুষজনও। পরে ঘটনাস্থলে পৌঁছায় বন দপ্তরের চান্ডিল রেঞ্জের আধিকারিকরা ও রেলের আধিকারিকরা। এই ঘটনার জেরে বেশ কয়েক ঘণ্টা রেল চলাচল বিঘ্নিত হয় ওই শাখায়। যার জেরে এদিন দেরিতে গন্তব্যে যায় হাওড়া থেকে আসা দুরন্ত এক্সপ্রেস, বড়বিল জন শতাব্দী এক্সপ্রেস, কাঁটাবাজি ইস্পাত এক্সপ্রেস। এছাড়া জামশেদপুর থেকে ছাড়া স্টিল এক্সপ্রেস, গীতাঞ্জলী এক্সপ্রেস, হাওড়া এক্সপ্রেস এমনকি বন্দে ভারত এক্সপ্রেসও। এই সমস্ত ট্রেন এদিন দেরিতে যাতায়াত করে ভোগান্তি হয় যাত্রীদের।

[আরও পড়ুন: তরুণের মগজে চিপ বসিয়েছে মাস্কের সংস্থা! সাফল্যের মাঝে হঠাৎই ‘অশনি সংকেত’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement