shono
Advertisement

'লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বেশ করেছি', তৃণমূলের বিরুদ্ধে তথ্য ফাঁসের অভিযোগ রেখার

Published By: Amit Kumar DasPosted: 10:56 PM Apr 11, 2024Updated: 12:16 AM Apr 12, 2024

রমেন দাস: 'সন্দেশখালির বিজেপি প্রার্থী রেখা পাত্র (Rekha Patra) নিজেই রাজ্য সরকারের একাধিক প্রকল্পের গ্রাহক।' খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছিল একথা। এর পরই প্রকাশ্যে আসে রেখার লক্ষ্মীর ভাণ্ডার সংক্রান্ত নথিপত্র। সেই ঘটনায় সংবাদ প্রতিদিন ডিজিটালের কাছে মুখ খুললেন সন্দেশখালির (Sandeshkhali) বিজেপি প্রার্থী (BJP Candidate)। কার্যত বললেন, লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বেশ করেছেন তিনি।

Advertisement

সন্দেশখালির মানুষ রাজ্যের প্রকল্পের সুবিধা পান না বলে অভিযোগ উঠেছিল বিজেপির তরফে। এর পর রেখা পাত্র নিজেই যে রাজ্য সরকারের একাধিক প্রকল্পের গ্রাহক, সম্প্রতি সে তথ্য সোশাল মিডিয়ায় প্রকাশ করেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। এই ঘটনার নিন্দা করে এদিন রেখা বললেন, "লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে আমার ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে তৃণমূল। দেবাংশু ভট্টাচার্য ঘৃণ্য কাজ করেছেন।" পাশাপাশি রেখা বলেন, "এটা তো সরকারি প্রকল্প। মানুষের টাকায় প্রকল্প। সেখানে দাঁড়িয়ে কেন, রাজনীতি দেখা হবে? মমতা বন্দ্যোপাধ্যায় কি নিজের ব্যক্তিগত সম্পত্তি থেকে এসব করছেন নাকি? তৃণমূল না করলে পাওয়া যাবে না কেন? তৃণমূলের ঘরের টাকা? মমতার নিজের টাকা?" পাশাপাশি তাঁর অভিযোগ, "যেদিন থেকে সন্দেশখালিতে আন্দোলন শুরু হয়েছে তার পর থেকে এখানে লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা, বিধবা ভাতা সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। বহু মা, বোনকে টাকা দেওয়া হচ্ছে না! কেন এসব হবে?"

শুধু তাই নয়, সরাসরি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুলে রেখা বলেন, "উনি মুখ্যমন্ত্রী হয়েও গুন্ডাদের প্রশ্রয় দিচ্ছেন। আজও ওই এলাকায় অশান্তি হচ্ছে। ভয় দেখানো হচ্ছে। ভোটের আগে সন্ত্রাসের চেষ্টা হচ্ছে। বহু মানুষকে ভয় দেখিয়ে মিছিলে নেওয়ার চেষ্টা হচ্ছে। কিন্তু কোনও কিছু করেই আর কাজ হবে না। এবার বুঝতে পারবে তৃণমূল।" পাশাপাশি শাহজাহানের বিরুদ্ধেও এদিন মুখ খোলেন রেখা। বলেন, "শাহজাহান গিরগিটি। নিজের রং বদল করছেন। এদের কঠিন শাস্তি চাই। সেই শাস্তি চাওয়ার লড়াই চলবে। আমি পিছিয়ে আসব না। মা, বোনেদের জন্য লড়াই চলবে। কিন্তু এই ৫০০-১০০০ টাকা দিয়ে মহিলাদের সম্মান কেনার যে নোংরা চেষ্টা হচ্ছে, তাও বন্ধ হবে। এবার সুবিচার পাবেন মানুষ।"

[আরও পড়ুন: হরিয়ানায় স্কুলবাস দুর্ঘটনায় গ্রেপ্তার প্রিন্সিপাল-সহ ৩, ইদের দিনে ছুটি নেই কেন, উঠছে প্রশ্ন]

প্রসঙ্গত, সম্প্রতি রেখাকে আক্রমণ শানিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, "যে মহিলাকে ওখানে (বসিরহাটে) প্রার্থী করেছে, তারা নাকি কিছু পায় না। আমি বলছি মিলিয়ে নিন, তিনি স্বাস্থসাথী কার্ডও পান, তিনি লক্ষ্মীর ভাণ্ডারও পান। আমরাই কিন্তু সেটা করে দিয়েছি।” মুখ্যমন্ত্রীর দাবি, সন্দেশখালি নিয়ে অপপ্রচার হচ্ছে। সেখানে জমিজমা সক্রান্ত কিছু গণ্ডগোল হয়েছে বটে, তবে সরকার সেসব নিয়ে ব্যবস্থাও নিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement