shono
Advertisement

নাবালিকাকে ধর্ষণে দোষী বিজেপি সাংসদের ২৫ বছরের জেল, খোয়াতে পারেন পদও

শুক্রবার উত্তরপ্রদেশের সোনভদ্রর আদালত এই নির্দেশ নেয়।
Posted: 11:21 AM Dec 16, 2023Updated: 11:21 AM Dec 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকাকে ধর্ষণে দোষী সাব্যস্ত বিজেপি সাংসকে ২৫ বছরের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। শুক্রবার উত্তরপ্রদেশের সোনভদ্রর আদালত দুদ্ধির সাংসদ রামদুলার গোন্দকে কারাদণ্ডের নির্দেশ দেয়। এই শাস্তির জেরে এবার সাংসদ পদ খোয়াতে পারেন রামদুলার।

Advertisement

২০১৪ সালে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল রামদুলারের বিরুদ্ধে। ময়োরপুর গ্রামের ওই কিশোরী মাঠে প্রাতঃকৃত্য সারতে গিয়েছিল। অভিযোগ ওঠে, সেই সময়ই তাকে যৌন হেনস্তা করা হয়। সেই সময় যদিও সাংসদ হননি রামদুলার গোন্দ। তবে তাঁর স্ত্রী তখন গ্রাম প্রধান ছিলেন। প্রথমে মামলাটি উঠেছিল পকসো আদালতে। তবে রামদুলার বিজেপি সাংসদ হওয়ার পর সেই মামলা এমপি-এমএলএ কোর্টে স্থানান্তরিত হয়।

[আরও পড়ুন: আতিক কাণ্ডের পুনরাবৃত্তি! এবার আদালত চত্বরেই গুলি করে খুন গ্যাংস্টার ‘ছোটে সরকার’কে]

এবার সেই ঘটনাতেই দোষী সাব্যস্ত রামদুলারকে শাস্তির নির্দেশ দিল সোনভদ্র আদালত। যদিও রায়দানের আগে পর্যন্ত গেরুয়া শিবিরের সাংসদের হয়ে সওয়াল করে গিয়েছেন তাঁর আইনজীবী। তিনি সাংসদের সর্বনিম্ন শাস্তির আবেদন জানান। সেই সঙ্গে বলেন, নির্যাতিতার পরিবারের সমস্ত দায়িত্বও নেবেন তিনি। কিন্তু নাবালিকাকে ধর্ষণের মতো ঘটনার বিষয়টির বিরুদ্ধে কড়া পদক্ষেপই করল আদালত।

তবে এই শাস্তির জন্য সাংসদ পদ হারাতে পারেন তিনি। কারণ জনপ্রতিনিধি আইন অনুযায়ী, পদে থাকা কোনও নেতার দুই বা তার বেশি বছরের জেল হলে দোষী সাব্যস্ত হওয়ার দিন থেকে তাঁকে ডিসকোয়ালিফাই করা হয়। এবং ছ’বছর পদে ফিরতে পারেন না তিনি। এক্ষেত্রে একই শাস্তির মুখে পড়তে পারেন রামদুলারও।

[আরও পড়ুন: মরশুমের শীতলতম দিন, মাঝ ডিসেম্বরে উত্তরবঙ্গকে টেক্কা দক্ষিণের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement