shono
Advertisement

৪ দিন পর উদ্ধার সাহিত্য অ্যাকাডেমি প্রাপ্ত অধ্যাপকের পচাগলা দেহ

অধ্যাপকের বাড়ি থেকেই তাঁর দেহ উদ্ধার করেছে পুলিশ। The post ৪ দিন পর উদ্ধার সাহিত্য অ্যাকাডেমি প্রাপ্ত অধ্যাপকের পচাগলা দেহ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:53 AM Dec 23, 2019Updated: 01:54 PM Dec 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:বেঙ্গালুরুতে নিজের বাড়ি থেকে উদ্ধার হল সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার প্রাপ্ত অধ্যাপক জি নানজুনদানের পচাগলা দেহ। পুলিশ চারদিন পর তাঁর দেহ উদ্ধার করে। তবে সাহিত্যিকের মৃত্যু কীভাবে হল, তা নিয়ে এখনও ধন্দ্বে পুলিশ। তদন্ত শুরু করেছে তারা।

Advertisement

বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ছিলেন জি নানজুনদান। শহরে তিনি একাই থাকতেন। বছর আটান্নর এই প্রফেসর গত চারদিন ধরে বিশ্ববিদ্যালয়ে যাননি। সূত্রের খবর, আগাম কিছু না জানিয়েই তিনি আচমকা বিশ্ববিদ্যালয় যাওয়া বন্ধ করে দেন। তাঁর সঙ্গে যোগাযোগ করেও কোনও ফল হচ্ছিল না। ফোন বেজেই যাচ্ছিল। তাই সহকর্মীরা তাঁর বাড়িতে যান। অনেকক্ষণ ধরে ডাকাডাকি সত্ত্বেও তিনি দরজা খোলেননি। সঙ্গে সঙ্গে তাঁর স্ত্রীকে খবর দেওযা হয়।

[ আরও পড়ুন: জুতো উৎপাদনে চিনকে টেক্কা দিতে মরিয়া ভারত, গবেষণা চলছে ‘সেফটি শু’ তৈরির ]

তিনি থাকেন চেন্নাইয়ে। খবর পাওয়া মাত্রই তিনি ছেলেকে নিয়ে বেঙ্গালুরু আসেন। তিনিও দেখেন ভিতর থেকে দরজা বন্ধ। বারবার ধাক্কা দিয়েও কোনও ফল হয়নি। তখনই পুলিশ খবর দেওযা হয়। পুলিশ এসে দরজা ভেঙে ভিতরে ঢোকে। উদ্ধার করা হয় নানজুনদানের দেহ। তাঁর দেহ সম্পূর্ণ পচে গিয়েছিল। পুলিশ জানিয়েছে, কীভাবে তিনি মারা গিলেন, তা এখনও ধোঁয়াশা। তদন্ত শুরু করেছে তারা। তবে ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছু জানানো যাবে না বলে বেঙ্গালুরু পুলিশের তরফে জানানো হয়েছে। তাঁকে কেউ খুন করেছে, নাকি শারীরিক অসুস্থতার কারণে তাঁর মৃত্যু হয়েছে, তাও জানা যাবে ময়নাতদন্তের পরই। জি নানজুনদানের কোনও শত্রু ছিল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

২০১২ সালে সাহিত্য অ্যাকাদেমি পুরস্কার পান জি নানজুনদান। একাধিক কন্নড় লেখকের গল্পের তামিল অনুবাদ করেন তিনি। বেঙ্গালুরু ইউনিভার্সিটির স্ট্যাটিস্টিক্স পড়াতেন। একাধিক প্রকাশনার সঙ্গেও জি নানজুনদান যুক্ত ছিলেন বলে জানা যায়।

[ আরও পড়ুন: CAA নিয়ে আতঙ্কিত রোহিঙ্গারা, দিল্লির রিফিউজি ক্যাম্পে ছড়িয়েছে উদ্বেগ ]

The post ৪ দিন পর উদ্ধার সাহিত্য অ্যাকাডেমি প্রাপ্ত অধ্যাপকের পচাগলা দেহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার