shono
Advertisement
Border Gavaskar Trophy

বর্ডার গাভাসকর ট্রফির আগে চোটের কবলে আরও এক ভারতীয় পেসার, বাদ অজি অলরাউন্ডারও

বেশ কয়েকদিন ধরেই পিঠের চোটে ভুগছিলেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার।
Published By: Arpan DasPosted: 01:47 PM Oct 14, 2024Updated: 04:44 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নভেম্বরের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিযানে নামবে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে এর আগে দুবারই জিতেছিল টিম ইন্ডিয়া। এবার হ্যাটট্রিকের লক্ষ্যে মাঠে নামবেন রোহিত শর্মারা। অন্যদিকে হারানো সম্মান পুনরুদ্ধারের চেষ্টা থাকবে প্যাট কামিন্সদেরও। কিন্তু তার আগেই বড়সড় ধাক্কা অজি শিবিরে। চোটের জন্য বর্ডার গাভাসকর ট্রফিতে(Border Gavaskar Trophy) খেলতে পারবেন না ক্যামেরন গ্রিন। অন্যদিকে চোটের কবলে ভারতের তরুণ পেসার প্রসিদ্ধ কৃষ্ণ। 

Advertisement

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার বেশ কয়েকদিন ধরেই পিঠের চোটে জর্জরিত। সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকেই সমস্যায় ভুগছিলেন তিনি। তখনই আশঙ্কা করা হয়েছিল বছর শেষে ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন না। মাঝে জল্পনা ছড়ায়, বল করতে না পারলেও ব্যাট করতে দেখা যাবে তাঁকে। কিন্তু চোটের জন্য পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন ক্যামেরন গ্রিন। অন্যদিকে রনজিতে খেলছিলেন প্রসিদ্ধ কৃষ্ণ। কিন্তু মধ্যপ্রদেশের বিরুদ্ধে তৃতীয় দিনে মাঠে নামেননি কর্ণাটকের পেসার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে অবশ্য প্রসিদ্ধ রিজার্ভ দলে ছিলেন। কিন্তু যেখানে ইতিমধ্যেই মহম্মদ শামি চোটের জন্য বাইরে। সেখানে বিকল্প হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারতেন তিনি। 

ক্যামেরনের চোট নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে জানানো হয়েছে, "পেসারদের ক্ষেত্রে মেরুদণ্ডে স্ট্রেস ফ্র্যাকচারের বিষয়টি অস্বাভাবিক নয়। ক্যামেরনের একটি বিশেষ সমস্যা হয়েছে। আলোচনার পর ঠিক হয়েছে ভবিষ্যতে ঝুঁকি কমানোর জন্য ক্যামেরনের অস্ত্রোপচার করা হবে।" অনুমান করা হচ্ছে, সম্পূর্ণ সুস্থ হতে কমবেশি ৬ মাস সময় লাগতে পারে। সেক্ষেত্রে শুধু বর্ডার গাভাসকর ট্রফি নয়, সামনের বছর শ্রীলঙ্কা সফর ও চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলতে পারবেন না গ্রিন।

ভারতের সঙ্গে সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারতেন তিনি। অজি পেস ব্যাটারিতে আরও শক্তি জোগানোর দায়িত্ব ছিল। এখনও পর্যন্ত ২৮টি টেস্ট খেলেছেন গ্রিন। ১৩৭৭ রানের পাশাপাশি ৩৫টি উইকেট নিয়েছেন। ভারতের মাঠে বর্ডার গাভাসকর ট্রফির শেষ ম্যাচে সেঞ্চুরিও করেছিলেন গ্রিন। বছরের শেষেই অস্ট্রেলিয়া উড়ে যাবে টিম ইন্ডিয়া। এ বছরের ২২ নভেম্বর প্রথম টেস্ট হবে পার্থে। তার আগে চোট-আঘাতের কবলে পড়ে দুদলই এখন চাপে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নভেম্বরের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিযানে নামবে ভারত।
  • অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে এর আগে দুবারই জিতেছিল টিম ইন্ডিয়া।
  • এবার হ্যাটট্রিকের লক্ষ্যে মাঠে নামবেন রোহিত শর্মারা। অন্যদিকে হারানো সম্মান পুনরুদ্ধারের চেষ্টা থাকবে প্যাট কামিন্সদেরও।
Advertisement